Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘তারুণ্যদীপ্ত নেতৃত্ব থাকলে প্রধানমন্ত্রীর সিংহাসন থরথর কাঁপে’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২১ ১৪:২০

ঢাকা: তারুণ্যদীপ্ত নেতৃত্ব রাজপথে থাকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিংহাসন থরথর করে কেঁপে ওঠে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (১৪ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। আটক ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহসান, কেন্দ্রীয় নেতা রহিম হাওলাদার সেতু ও সাত্তার পাটোয়ারির মুক্তির দাবিতে স্বাধীনতা ফোরাম এ মানববন্ধন আয়োজন করে।

বিজ্ঞাপন

রিজভী বলেন, ‘রাজিব আজ কারাগারে কেন? রাজিব তো আমার দেখা অত্যন্ত শিষ্টাচার জানা ছেলে। ছাত্রদলের সভাপতি ছিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিল। সেই ছেলে আজকে কারাগারে কেন? আপনারা জানেন, বাইরে যদি বজ্রপাত হয়, তাহলে ভেতরে থাকা মানুষও চমকে ওঠে। আজকে এই যে পরিস্থিতি, যে দুঃশাসন, যে নৈরাজ্যের কথা বলা হয়েছে, রাজিবরা যদি ফুটপাত দিয়ে হাঁটে, রাজিবরা যদি রাজপথ দিয়ে হাঁটে, রাজিবরা যদি গাড়িতে করে যায়, তাহলে শেখ হাসিনার বুকের ভেতর বজ্রপাত শুরু হয়, ওরা চমকে ওঠে। এই তারুণ্যদীপ্ত নেতৃত্ব রাজপথে থাকলে শেখ হাসিনার সিংহাসন থরথর করে কেঁপে ওঠে।’

‘শুধু তাই নয়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কথা বললেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেমন যেন অস্বাভাবিক হয়ে যান। আপনার ভূমিকম্পের কথা শুনেছেন ৫ রিকটার স্কেলে, তারেক রহমান কথা বললে প্রধানমন্ত্রী কেঁপে ওঠেন ১০ রিকটার স্কেলে। এ কারণেই প্রতিদিন তারেক রহমানের বিরুদ্ধে, না হয় খালেদা জিয়ার বিরুদ্ধে তিনি কুৎসা রটিয়েই যাচ্ছেন’- বলেন রুহুল কবির রিজভী।

‘লন্ডন থেকে ষড়যন্ত্র হচ্ছ‘-গতকাল প্রধানমন্ত্রীর দেওয়া এমন বক্তব্যের জবাবে রিজভী বনে, ‘কীসের ষড়যন্ত্র? প্রধানমন্ত্রী আপনি বলুন তো কীসের ষড়যন্ত্র? ষড়যন্ত্রের সংজ্ঞা কী? এর ডেফিনেশনটা আমরা জানতে চাই। যেখানে দিনের ভোট রাতে হয়, তার চেয়ে বড় ষড়যন্ত্র আর কী হতে পারে? আর এ ষড়যন্ত্রের হোতা আপনি নিজে।’

বিজ্ঞাপন

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাছের মোহম্মদ রহমতউল্লাহর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন এ্যানী, সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, সাবেক ছাত্রনেতা আকরামুল হাসান ও হাবিবুর রশীদ হাবিব প্রমুখ।

সারাবাংলা/এজেড/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর