Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নড়াইলে কিডনি রোগীর সেবায় একসঙ্গে কাজ করবে মাশরাফি-জেএমআই

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ নভেম্বর ২০২১ ০০:১২

ঢাকা: নড়াইলে কিডনি রোগীদের সেবা দিতে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে যৌথভাবে কাজ করবে জেএমআই গ্রুপ। এর ফলে নড়াইলবাসীরা কম খরচে উন্নত প্রযুক্তির ডায়ালাইসিস সেবা পাবেন। এ জন্য জাপানি প্রযুক্তির যন্ত্রপাতি দিয়ে নড়াইলে স্থাপন করা হবে অত্যাধুনিক কিডনি ডায়ালাইসিস সেন্টার।

শনিবার (১৩ নভেম্বর) জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেড এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের (এনইএফ) মধ্যে একটি চুক্তি সই হয়েছে বলে জানানো হয়েছে এক বিজ্ঞপ্তিতে।

এতে জানানো হয়, চুক্তিতে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাশরাফি বিন মুর্তজা সই করেন। চুক্তিতে জেএমআই গ্রুপের পক্ষে সই করেন এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চুক্তি অনুযায়ী কিডনি ডায়ালাইসিস সেন্টার স্থাপন ও পরিচালনায় জাপানি যন্ত্রপাতি এবং কারিগরি দক্ষতা দেবে জেএমআই। আর ডায়ালাইসিস সেন্টার স্থাপনের জায়গা, অন্যান্য আনুষঙ্গিক সুবিধা নিশ্চিত করা এবং দক্ষ চিকিৎসক-নার্সের মাধ্যমে রোগীদের সেবা দেয়ার ব্যবস্থা করবে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

চুক্তি সই অনুষ্ঠানে মাশরাফি বিন মুর্তজা বলেন, দেশের অন্যান্য জেলার তুলনায় স্বাস্থ্যসেবায় অনেক পিছিয়ে আছে নড়াইল। আশপাশের বিভিন্ন জেলায় কিডনি ডায়ালাইসিস সেন্টার থাকলেও নড়াইলে সেই সুবিধা নেই। জেএমআইয়ের সঙ্গে চুক্তির আওতায় কিডনি ডায়ালাইসিস সেন্টার স্থাপিত হলে নড়াইলবাসীর দুর্ভোগ অনেকটাই কমে আসবে বলে আমি মনে করি।

মো. আবদুর রাজ্জাক বলেন, দক্ষিণ কোরিয়ার সঙ্গে যৌথ বিনিয়োগের প্রতিষ্ঠান জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেড। এই প্রতিষ্ঠানে উৎপাদিত মাস্ক, গ্লাভসসহ বিভিন্ন পণ্য দেশের বাজারে সরবরাহের পাশাপাশি বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে। করোনার মধ্যে দেশের প্রথম প্রতিষ্ঠান হিসেবে সূক্ষ্ম ভাইরাস প্রতিরোধী কেএন৯৫ মাস্ক বানিয়েছে জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেড।

তিনি বলেন, কিডনি রোগীদের সেবায় সারা দেশে ডায়ালাইসিস সেন্টার স্থাপনের পরিকল্পনা রয়েছে জেএমআই গ্রুপের। এই উদ্যোগের আওতায় রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে একটি ডায়ালাইসিস সেন্টার চালু রয়েছে। নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের সঙ্গেও চুক্তি সই হয়েছে। এরই ধারাবাহিকতায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সঙ্গে চুক্তিবদ্ধ হলো জেএমআই।

চুক্তি সই অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেএমআই গ্রুপের চেয়ারম্যান জাবেদ ইকবাল পাঠান, নিপ্রো-জেএমআই ডায়ালাইসিস সেন্টার লিমিটেডের নির্বাহী পরিচালক কুনিও (কেনি) তাকামিদো এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক।

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেডের পরিচালক (অর্থ) হিরোশি সাইতো, জেএমআই গ্রুপের নির্বাহী পরিচালক মো. মহিউদ্দিন আহমেদ ও মো. তানভীর হোসাইন এবং প্রধান অর্থ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম।

সারাবাংলা/এসবি

জেএমআই নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর