Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনসার আল ইসলামের দাওয়াত শাখার প্রধান হাসিবুর রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২১ ১৭:০৩

ঢাকা: নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অন্যতম শীর্ষ সংগঠক হাসিবুর রহমান ওরফে আযযাম আল গালিবের (২১) পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সে সংগঠনের দাওয়াত শাখার প্রধান ছিল বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালত এই আদেশ দেন।

এর আগে, উত্তরা পূর্ব থানার মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক সাইফুর রহমান আসামিকে আদালতে হাজির করে মামলাটির তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। আবেদনের পর বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদন বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারেন এক ব্যক্তি ছদ্ম নামে ফেসবুক ব্যবহার করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের কার্যক্রম পরিচালনা করছে। পাশাপাশি আসামি টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে আনসার আল ইসলাম ও আন্তর্জাতিক সহিংস উগ্রবাদী সংগঠন আল কায়েদার মতাদর্শ প্রচার ও সদস্য সংগ্রহের জন্য কাজ করছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি এই অভিযোগ স্বীকার করে।

মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচারে, প্রকৃত ঘটনার রহস্য উদঘাটন, ঘটনায় জড়িত অন্য আসামিদের পূর্ণাঙ্গ নাম-ঠিকানা সংগ্রহসহ গ্রেফতার, অর্থদাতা, মদদদাতা শনাক্তে আসামিকে পুলিশ রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য দশ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

গত ১৪ নভেম্বর রাজধানীর উত্তরা-পূর্ব থানা এলাকা থেকে হাসিবুর রহমানকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হাসিবুরের গ্রামের বাড়ি পটুয়াখালীর মহিপুর এলাকায়। তার বাবার নাম হাবিবুর রহমান।

সারাবাংলা/এআই/এমও

আনসার-আল ইসলাম টপ নিউজ দাওয়াত শাখা রিমান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর