Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তেলাপোকা মারার ওষুধে প্রাণ গেল শিশুর

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২১ ২২:১২

প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর মগবাজার নয়াটোলা এলাকার একটি বাসায় তেলাপোকা মারার ওষুধ সেবন করে ১১ মাসের এক শিশুর মৃত্য হয়েছে। মৃত শিশুটির নাম আমানুল্লাহ আইয়ান।

সোমবার (১৫নভেম্বর) রাত সোয়া ৮টার দিকে মুমূর্ষ অবস্থায় স্বজনরা শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত আইয়ানের দাদা মো. ফজলু মিয়া জানায়, তাদের বাড়ি গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার হামদিরপাড়া গ্রামে। বর্তমানে মগবাজার নয়াটোলা এলাকায় একটি বাসায় ভাড়া থাকেন।

তিনি আরও জানান, আইয়ানের বাবা রেজাউল করিম প্রাইভেটকার চালক। মা নাজমিন আক্তার গৃহিণী। এ ঘটনার সময় রেজাউল কাজে বাইরে ছিলেন। আর নাজমিন দুই ছেলেকে নিয়ে বাসাতেই ছিলেন। বাসায় তেলাপোকা থাকায় তেলাপোকা মারার ওষুধ এনে তোশকের নিচে রেখেছিলেন।

দাদা ফজলু জানান, আর (সোমবার) সন্ধ্যার দিকে আইয়ান তোশকের নিচে তেলাপোকা মারার ওষুধ পেয়ে খাবার মনে খেয়ে ফেলে। এরপর বমি করতে থাকে। মা নাজমিন আক্তার টের পেয়ে অন্য স্বজনদের সহায়তায় মগবাজার কমিউনিটি হাসপাতালে নিয়ে যায়। সেখানে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানায়, ময়নাতদন্ত ছাড়াই শিশুটির মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সারাবাংলা /এসএসআর/এনএস

তেলাপোকা মারার ওষুধ প্রাণ গেল শিশুর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর