Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সিটিং সার্ভিস ইস্যু’তে মিরপুর থেকে ছাড়ছে না কোনো বাস

সিনিয়র করেসপন্ডেন্ট
১৬ নভেম্বর ২০২১ ১৭:৫৩

ঢাকা: ভাড়া নিয়ে যাত্রীদের সঙ্গে শ্রমিকদের গণ্ডগোলের জের ধরে রাজধানীর মিরপুর থেকে অধিকাংশ বাস চলাচল বন্ধ রয়েছে। তবে যাত্রীদের অভিযোগ, সিটিং সার্ভিস তুলে দেওয়ায় অতিরিক্ত ভাড়া আদায় করতে পারছে না বলে বাস বন্ধ রেখেছে মালিক-শ্রমিকরা।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়, মিরপুর-১২, মিরপুর-১০, মিরপুর-১ নম্বরসহ পুরো এলাকায় বাস বন্ধ করে দিয়ে শ্রমিকরা রাস্তায় নেমে এসেছে।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সহ-সাংগঠনিক সম্পাদক তপন মাহমুদ সারাবাংলাকে, ‘দুপুরে মিরপুরের কালশীতে কয়েকজন যাত্রী একটি বাসের দুই শ্রমিককে মারপিট করেন। এর প্রতিবাদে চালকরা বাস চালানো বন্ধ করে দেয়। আমরা পুলিশসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনি। বাস চলাচল দ্রুত সময়ের মধ্যে শুরু হবে।’

তবে যাত্রীদের অভিযোগ, সিটিং সার্ভিস তুলে দেওয়ায় অতিরিক্ত ভাড়া আদায় করতে পারছে না বলে বাস বন্ধ রেখেছে মালিক-শ্রমিকরা। সম্প্রতি জ্বালানি তেলের দাম বাড়ানোর পর সরকার বাসা ভাড়াও সমন্বয় করেছে। সরকার জ্বালানি তেল ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোর পর গণপরিবহনের ভাড়া ২৭ শতাংশ ও নৌযানের ভাড়া ৩৫ শতাংশ বৃদ্ধি করে। কিন্তু বাস শ্রমিকরা যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি আদায় করছে। তবে সম্প্রতি সরকার থেকে সিটিং সার্ভিস বন্ধের নির্দেশনা দেওয়ায় অতিরিক্ত ভাড়া আদায় করতে গিয়ে যাত্রীদের প্রতিবাদের মুখে পড়ছে শ্রমিকরা। যে কারণে তারা অন্য অজুহাত দেখিয়ে বাস বন্ধ করে দিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ‘ভাড়া নিয়ে গণ্ডগোলের জেরে চালকদের একটি অংশ বাস চালানো বন্ধ রেখেছেন। আমরা দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা করছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

টপ নিউজ বাস বন্ধ মিরপুর

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর