Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে ৪০০ ব্যক্তির ধর্ষণের শিকার কিশোরী, গ্রেফতার ৭

আন্তর্জাতিক ডেস্ক
১৬ নভেম্বর ২০২১ ১৮:৪৮

ভারতে কয়েকশো ব্যক্তির দ্বারা ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন ১৬ বছর বয়সী এক কিশোরী। এ ঘটনায় এ পর্যন্ত ৭ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

চাইল্ড ওয়েলফেয়ার কমিটির (সিডব্লিউসি) এক বিবৃতিতে বলা হয়, ধর্ষণের শিকার মেয়েটি গৃহহীন। তিনি অভিযোগ করেছেন, তাকে চারশোর বেশি লোক ধর্ষণ করেছে। এ ঘটনা মহারাষ্ট্রের বিড জেলায় ঘটেছে।

সিডব্লিউসি’র চেয়ারম্যান অভয় ভিতালরাও ভানাভে ওই বিবৃতিতে বলেন, নির্যাতনের শিকার মেয়েটি দুজন পুলিশের বিরুদ্ধেও অভিযোগ করেছে।

ভানাভে বলেন, মেয়েটি একটি বাসস্ট্যান্ডে ভিক্ষা করত। সেখান থেকে তাকে তিন ব্যক্তি টাকার বিনিময়ে জোরপূর্বক যৌনকার্যে বাধ্য করে। মেয়েটির অভিযোগ— কমপক্ষে চারশো ব্যক্তি তাকে বিভিন্ন সময় ধর্ষণ করে।

যদিও সব অভিযুক্তকে শনাক্ত করা কঠিন—তবে মেয়েটি কমপক্ষে ২৫ জনকে চিহ্নিত করতে পেরেছে বলে জানান সিডব্লিউসির চেয়ারম্যান।

ভেনাভে বলেন, মেয়েটি এক ব্যক্তির বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করতে গেলে পুলিশ তা আমলে নেয়নি, বরং পুলিশের লালসার শিকার হতে হয়েছে তাকে। ধর্ষণের শিকার মেয়েটির অভিযোগের ভিত্তিতে শিশুবিবাহ, ধর্ষণ, যৌন নিগ্রহ এবং পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, কিশোরীর অভিযোগ থেকে জানা যায়, কয়েক বছর আগে তার মা মারা গেছেন। আট মাস আগে তার বাবা তাকে বিয়ে দিয়ে দেন। শ্বশুরবাড়ির লোকেরা তাকে মারধর করত। সেখান থেকে পালিয়ে বাবার কাছে ফিরে এসেছিল সে। কিন্তু বাবা আশ্রয় দেননি। তারপর বিড জেলার আম্বাজোগাই বাসস্ট্যান্ডে বাধ্য হয়ে ভিক্ষা চাইতে শুরু করে সে। এই সময় থেকেই তার উপর অত্যাচার শুরু হয়েছিল বলে জানায় ওই নাবালিকা।

ভারতের নারী অধিকার কর্মী যোগিতা ভাবনা এ ঘটনাকে ইতিহাসের নির্মমতম ধর্ষণের ঘটনা বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, মেয়েটিকে প্রতিদিন নির্যাতন করা হয়েছে। পুলিশ তাকে রক্ষা করতে ব্যর্থ হয়েছে। আমরা অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।

সারাবাংলা/আইই

টপ নিউজ ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর