Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউপি নির্বাচন: স্বতন্ত্র প্রার্থী হওয়ায় ২ আ.লীগ নেতা বহিষ্কার

লোকাল করেসপন্ডেন্ট
১৬ নভেম্বর ২০২১ ২০:৩০

কেরানীগঞ্জ (ঢাকা): জেলার কেরানীগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদে (ইউপি) তৃতীয় ধাপের নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরই মধ্যে গত ৪ নভেম্বর প্রার্থী যাচাই-বাছাই কার্যক্রম ও ১১ নভেম্বর প্রত্যাহারের শেষ দিন ছিল। সবশেষে গত ১২ নভেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হয়। উপজেলার বাস্তা ও হযরতপুর ইউনিয়নের আওয়ামী লীগের দুই সভাপতি নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) হিসাবে ঘোড়া প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেন। দলীয় সিধান্ত না মেনে বিদ্রোহী হিসাবে নির্বাচনে অংশ নেওয়ায় তাদের দল থেকে বহিষ্কার করেছে থানা আওয়ামী লীগ।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে এ তথ্য জানা গেছে। বহিষ্ককৃতরা হচ্ছেন- দক্ষিণ কেরানীগঞ্জ থানার বাস্তা ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি জেড এ জিন্নাহ এবং হযরতপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি মো. আলাউদ্দিন।

জানা গেছে, হযরতপুর ইউনিয়ন থেকে নৌকা প্রতীক পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন আয়নাল। আর বাস্তা ইউনিয়ন থেকে নৌকা প্রতীক পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আসকর আলী।

হযরতপুর ইউনিয়নের ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া স্বতন্ত্র প্রার্থী মো. আলাউদ্দিন বলেন, আমি ইউনিয়নের আওয়ামী লীগের কাণ্ডারী। এলাকাবাসীর সুখে-দুঃখে আমাকে পাশে চায়। তাই এলাকাবাসীর সেবা করার জন্য স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছি। ২৮ নভেম্বর ঘোড়া প্রতীকে আমার জয় হবেই।

নৌকা প্রতীক পাওয়া ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন আয়নাল বলেন, তৃণমূল থেকে যাচাই-বাছাই করে আমাকে নৌকা প্রতীক দেওয়া হয়েছে। এর আগেও নৌকা প্রতীকে জয়ী হয়েছি। এবারও নৌকা প্রতীকে জয়ী হয়ে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করব।

কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাফ হোসেন বিপ্লব জানান, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নৌকা প্রতীকের বিপক্ষে নির্বাচন করায় হযরতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আলাউদ্দিনকে বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে বাস্তা ইউনিয়নের ঘোড়া প্রতীকের প্রার্থী জেড এ জিন্নাহ বলেন, দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতির সঙ্গে নিজেকে জড়িত রেখেছি। ছাত্রলীগ, যুবলীগ করে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হয়েছি। দলের দুঃসময়েও দলকে ছেড়ে যাইনি। হামলা-মামলা, জেল-জুলুম সহ্য করে আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুকে বুকে ধারণ করে বেঁচে আছি। অথচ আমরা নৌকা পাই না, পায় হাইব্রিডরা। আমি নৌকার বিপক্ষে না হাইব্রিডের বিপক্ষে নির্বাচন করছি। দলীয় নেতাকর্মী ও জনসাধারণকে সঙ্গে নিয়ে ঘোড়া প্রতীক নিয়ে আসন্ন নির্বাচনে জয়ী হব।

তবে হাইব্রিড নেতা প্রসঙ্গে ওই ইউনিয়নে নৌকা প্রতীক পাওয়া আসকর আলী বলেন, গতবারও আমি নৌকা প্রতীকে নির্বাচন করে জয়ী হয়েছি। সবসময়ই জনগণের পাশে থেকে কাজ করে গেছি। তাই নেত্রী শেখ হাসিনা এবারও আমাকে নৌকা প্রতীক দিয়েছেন। এখানে হাইব্রিড আসল কোথা থেকে। গত সোমবার রাতে বাস্তা ইউনিয়ন আওয়ামী লীগের ৬৯ সদস্য বিশিষ্ট কমিটির বর্ধিত সভা হয়েছে। সেই সভায় বাস্তা আওয়ামী লীগ নৌকা প্রতীকের জন্য আমাকে সমর্থন করেছেন। এই বিদ্র্রোহী প্রার্থীর সঙ্গে ইউনিয়ন আওয়ামী লীগের কেউ নেই। তাই এসব বিদ্রোহী প্রার্থীকে ভয় পাওয়ার মত কিছু নেই। আগামী ২৮ নভেম্বর নৌকা প্রতীকেরই জয় হবে।

এ বিষয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ম.ই মামুন বলেন, নৌকার বিরুদ্ধে গিয়ে নির্বাচনে অংশ নেওয়ায় জেড এ জিন্নাহকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। তিনি নোটিশের যে জবাব দিয়েছেন, তা সন্তোষজনক নয়। এজন্য থানা আওয়ামী লীগ তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে। গত সোমবার রাতে বহিষ্কারের বিষয়টা তাদের জানিয়ে দেওয়া হয়েছে।

সারাবাংলা/এনএস

আওয়ামীল নেতা বহিষ্কার ইউপি নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ

কাপ্তাই হ্রদে ডুবে ২ শিশুর মৃত্যু
১০ সেপ্টেম্বর ২০২৪ ২০:১০

সম্পর্কিত খবর