Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোহেল হাজারীর এমপির পদের বৈধতা নিয়ে রিটের শুনানি পেছাল

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ নভেম্বর ২০২১ ২১:২৮

হাসান ইমাম খান সোহেল হাজারী, ছবি: সংগৃহীত

ঢাকা: টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য (এমপি) হিসেবে হাসান ইমাম খান সোহেল হাজারীর বহাল থাকার বৈধতা চ্যালেঞ্জের বিষয়ে করা রিটের শুনানির দিন পিছিয়েছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য কার্যতালিকায় ছিল। রিট আবেদনকারী সময় নেওয়ায় এ বিষয়ে আজ শুনানি অনুষ্ঠিত হয়নি।

আগামী রোববার (২১ নভেম্বর) এ বিষয়ে শুনানি হতে পারে বলে জানা গেছে। সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত জানান, রিট আবেদনকারী শুনানির জন্য সময়ের আবেদন করলে আদালত নট টু ডে বলে শুনানি পিছিয়ে দেন।

জানা যায়, নির্বাচনের হলফনামায় সোহেল হাজারী তার শিক্ষাগত যোগ্যতার সঠিক তথ্য দেননি। এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে আবেদন করে কোনো প্রতিকার না পেয়ে হাইকোর্টে রিট করেন ওই আসনের স্থানীয় একজন আওয়ামী লীগ নেতা মোকলেছুর রহমান।

প্রসঙ্গত, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য ছিলেন সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। তাকে দল থেকে বহিষ্কারের পর ২০১৭ সালে ওই আসনের উপনির্বাচনে হাসান ইমাম খান ওরফে সোহেল হাজারী সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তী সময়ে ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য হন তিনি।

সারাবাংলা/কেআইএফ/এনএস

টাঙ্গাইল-৪ আসন সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর