Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে ভারতীয় নাগরিকের পেটে ৭৫ লাখ টাকার সোনা

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ নভেম্বর ২০২১ ২৩:০৯

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক ভারতীয় নাগরিকের পেট থেকে ৭৫ লাখ টাকার সোনা উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ ইউনিট।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা কাস্টম হাউজের উপ-কমিশনার (প্রিভেনটিভ) মো সানোয়ারুল কবীর।

তিনি জানান, সকাল ৭টা ২২ মিনিটে শারজাহ থেকে আসা একটি ফ্লাইট ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেই ফ্লাইটে যাত্রী হয়ে আসেন ভারতীয় নাগরিক রাকেশ চন্দ্র লাল। যাত্রী ইমিগ্রেশনের পর সকাল ৯টার দিকে গ্রিন চ্যানেলে স্ক্যানিং সম্পন্ন করে চলে যাওয়ার সময় তার আচরণ সন্দেহজনক মনে হয় কাস্টমস কর্মকর্তাদের। এ সময় তারা রাকেশের কাছে জানতে চান, তার কাছে সোনা বা ধাতব জাতীয় কিছু আছে কি না।

সানোয়ারুল আরও জানান, যাত্রী বরাবরই সোনা বা ধাতব জাতীয় কিছু থাকার কথা অস্বীকার করেন এবং কাস্টমস কর্মকর্তাদের চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। তার চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ায় এক প্রকার থতমত খেয়ে যান কাস্টম কর্মকর্তারা। এরপর যাত্রীকে আর্চওয়ের ভেতর দিয়ে হাঁটানো হলে ধাতব বস্তুর সংকেত মেলে। কিন্তু তারপরও সে স্বীকার করে না যে, তার পেটের ভেতরে সোনা রয়েছে। এরপর আরও নিশ্চিত হওয়ার জন্য যাত্রীকে উত্তরার জাহানারা হাসপাতালে এক্স-রে করানো হয়। সেই এক্স-রে রিপোর্টে যাত্রীর পেটের ভেতরে সোনার অস্তিত্ব মেলে।

এই কাস্টম কর্মকর্তা বলেন, ‘এরপর যাত্রীকে ফের হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এনে বিভিন্ন খাবার খেতে দেওয়া হয়। সেই খাবার খেয়ে যাত্রী তার পেটের ভেতর থেকে স্কচ টেপে মোড়ানো একে একে তিনটি কেমিক্যাল মিশ্রিত গোল্ডের পাউডার বের কের দেন। যেগুলোর ওজন ছিল ১ হাজার ১০০ গ্রাম; বাজার মূল্য ৭৫ লাখ টাকা। এই সোনা উদ্ধার করে ঢাকা কাস্টমসের গুদামে জমা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া যাত্রীর বিরুদ্ধে কাস্টমস আইন ১৯৬৯ অনুযায়ী চোরাচালান অপরাধে মামলা করা হয়েছে। আর এই সোনা বহনের বিষয়ে আসামি কোন দালিলিক প্রমাণ দিতে পারেননি। ফলে তার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করে থানায় হস্তান্তর করা হয়েছে।

সারাবাংলা/এসজে/পিটিএম

৭৫ লাখ টাকা ভারতীয় নাগরিক সোনা

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর