Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোহেল হাজারীর এমপি পদের বৈধতার রিট খারিজ

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ নভেম্বর ২০২১ ১৫:১২

হাসান ইমাম খান সোহেল হাজারী, ছবি: সংগৃহীত

ঢাকা: টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সাংসদ হাসান ইমাম খান সোহেল হাজারীর এমপি পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৭ নভেম্বর) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

এর আগে মঙ্গলবার (১৬ নভেম্বর) টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীর এমপি পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হয়। রিট আবেদনকারী সময় নেওয়ায় এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়নি।

জানা যায়, নির্বাচনের হলফনামায় সোহেল হাজারী তার শিক্ষাগত যোগ্যতার সঠিক তথ্য দেননি। এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে আবেদন করে কোনো প্রতিকার না পেয়ে হাইকোর্টে রিট করেন ওই আসনের স্থানীয় একজন আওয়ামী লীগ নেতা মোকলেছুর রহমান।

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য ছিলেন সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। তাকে দল থেকে বহিষ্কারের পর ২০১৭ সালে ওই আসনের উপনির্বাচনে হাসান ইমাম খান ওরফে সোহেল হাজারী সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তী সময়ে ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে দ্বিতীয়বারের মতো সাংসদ হন তিনি।

সারাবাংলা/কেআইএফ/এনএস

এমপি পদের বৈধতার রিট খারিজ হাসান ইমাম খান সোহেল হাজারী


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর