Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

সারাবাংলা ডেস্ক
১৭ নভেম্বর ২০২১ ১৬:১১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

যুক্তরাজ্য ও ফ্রান্সের সদ্য সমাপ্ত সফর সম্পর্কে দেশবাসীকে অবহিত করতে সংবাদ সম্মেলন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৭ নভেম্বর) বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনটি শুরু হয়েছে।

সংবাদ সম্মেলনের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার এই দুই দেশের প্রায় দুই সপ্তাহ সফরের সংক্ষিপ্ত বিবরণী তুলে ধরছেন। সফরে কোন কোন অনুষ্ঠানে তিনি যোগ দেন, সে বিষয়গুলো তুলে ধরছেন তিনি।

এর আগে, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম মঙ্গলবার (১৬ নভেম্বর) জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সদ্য সমাপ্ত যুক্তরাজ্য ও ফ্রান্সের সফর সম্পর্কে দেশবাসীকে অবহিত করবেন। তাই বুধবার বিকেল ৪টায় সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এ সময় এই সরকারি সফর সম্পর্কে বিস্তারিত তুলে ধরবেন তিনি।

এর আগে, গত ৩১ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত গ্লাসগো, লন্ডন ও প্যারিসে সরকারি সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সফরে কপ-২৬-এ বিশ্ব নেতাদের শীর্ষ সম্মেলন, বাংলাদেশ বিনিয়োগ শীর্ষ সম্মেলন ২০২১, ইউনেস্কো সদর দফতরে সৃজনশীল অর্থনীতির জন্য ইউনেস্কো-বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক পুরস্কার প্রদান অনুষ্ঠান, ইউনেস্কোর ৪১তম সাধারণ সম্মেলন, প্যারিস শান্তি ফোরাম, ইউনেস্কোর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং অন্যান্য উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি।

এছাড়া প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে বেশকিছু অনুষ্ঠানেও যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়নে বেশকিছু অনুষ্ঠানেও তিনি অংশ নেন।

সারাবাংলা/টিআর

টপ নিউজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন যুক্তরাজ্য ও ফ্রান্স সফর


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর