Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাকা ফেটে রানওয়েটে আটকে গেল নভোএয়ার, প্রাণে বাঁচলেন ৬৭ আরোহী

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ নভেম্বর ২০২১ ২২:৪৯

ঢাকা: সৈয়দপুর বিমানবন্দরে বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারের একটি ফ্লাইট (ভিকিউ-৯৬৭) অবতরণের সময় দুর্ঘটনায় পড়েছে। বিমানটির নোজ হুইল তথা সামনের চাকা ফেটে গেলে এই দুর্ঘটনা ঘটে। এতে কয়েকজন যাত্রী আহত হলেও প্রাণহানি ঘটেনি। বিমানটি রানওয়ের মাঝখানে আটকে যাওয়ায় বিমানবন্দরের কার্যক্রম বন্ধ রয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে যাওয়া ফ্লাইটটি সন্ধ্যা সোয়া ৭টার কিছু পরে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, নভোএয়ারের বিমানটি অবতরণ করার সময় বিমানের নোজ হুইল (সামনের চাকা) ফেটে যায়। এতে পাইলটের দক্ষতায় বিমানটি বড় দুর্ঘটনা এড়ালে প্রাণে বেঁচে যান ৬৭ আরোহী। তবে বিমানটি স্বাভাবিকভাবে অবতরণ করতে না পারায় বিমানবন্দরের রানওয়ের মাঝখানে আটকে রয়েছে। ফলে বিমানবন্দরের কার্যক্রম বন্ধ রয়েছে।

কয়েকজন যাত্রী জানিয়েছেন, তারা অবতরণের সময় আহত হন। তাদের কারও অবস্থাই গুরুতর নয় বলে জানা গেছে। তবে এভিয়েশন বিষেষজ্ঞরা বলছেন, পাইলট অভিজ্ঞ না হলে আরোহী ৬৭ জনেরই প্রাণনাশের আশঙ্কা ছিল।

এ বিষয়ে জানতে নভোএয়ারের মার্কেটিং প্রধান মেজবাহ’র সঙ্গে যোগাযোগ করা হলে প্রথমে তিনি দুর্ঘটনার তথ্য অস্বীকার করেন। পরে যাত্রীদের আহত হওয়ার দাবি এবং বিমানবন্দর বন্ধ থাকার তথ্য জানালে তিনি বলেন, বিমানটি অবতরণ করার সময় সামনের চাকা ফেটে যায়। এতে বিমানটি পুরো রানওয়ের মাঝখানে আটকে যায় বলেই বিমানবন্দর বন্ধ রয়েছে।

দুর্ঘটনার পরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট এবং ইউএস বাংলার একটি ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ না করে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

এর আগেও নভোএয়ারের বিমানে চাকা ফেটে যাওয়া, মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটিসহ যাত্রীদের নানা অভিযোগ রয়েছে।

সারাবাংলা/এসজে/টিআর

চাকা ফেটে দুর্ঘটনা নভোএয়ার সৈয়দপুর বিমানবন্দর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর