Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: সংসদে স্মারক বক্তৃতা দেবেন রাষ্ট্রপতি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ নভেম্বর ২০২১ ১৮:৩০

ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সংসদে স্মারক বক্তব্য দিবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপর বিশেষ আলোচনা হবে আগামী ২৪ ও ২৫ নভেম্বর। আলোচনা শুরুর দিন (২৪ নভেম্বর) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংসদে স্মারক বক্তৃতা দেবেন। পরে সাধারণ প্রস্তাব উত্থাপন ও আলোচনা হবে। দু’দিনব্যাপী এই আলোচনা শেষে সেই প্রস্তাব গ্রহণ করা হবে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সংসদের বৈঠক শেষে স্পিকার শিরীন শারমিন চৌধুরী একথা বলেন। এ বছরের ২৬ মার্চ বাংলাদেশ উদযাপন করেছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। ১৬ ডিসেম্বর বিজয়ের ৫০তম বার্ষিকী উদযাপন করবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

স্পিকার বলেন, ‘আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ২০২১ সাল আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছি। বর্ণাঢ্য ও যথাযথ মর্যাদায় সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য জাতীয়ভাবে বিভিন্ন কর্মসূচি বছরব্যাপী অনুষ্ঠিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় আগামী ২৪ ও ২৫ নভেম্বর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে জাতীয় সংসদের বিশেষ আলোচনা অনুষ্ঠিত হবে।

জাতীয় সংসদের আমন্ত্রণে মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামী ২৪ নভেম্বর বিকাল তিনটায় স্মারক বক্তব্য দিতে সদয় সম্মতি দিয়েছেন বলে স্পিকার জানান।

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সাড়ম্বরে উদযাপনে গত বছরকে ‘মুজিববর্ষ’ ঘোষণা করে নানা কর্মসূচি নিয়েছিল সরকার। তবে করোনাভাইরাস মহামারির জন্য কর্মসূচিগুলো যথাযথভাবে করতে না পারায় মুজিববর্ষের মেয়াদ ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

রাষ্ট্রপতি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্মারক বক্তৃতা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর