Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ঢাকা-মালে ফ্লাইট পর্যটন শিল্পের প্রসারে ভূমিকা রাখবে’

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ নভেম্বর ২০২১ ১২:৪১

ঢাকা: ঢাকা-মালে রুটে সরাসরি ফ্লাইট চালু করেছে বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। নতুন এই ফ্লাইট চালুর সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জানিয়েছেন, এই ফ্লাইট দুই দেশের পর্যটন শিল্পের প্রসারে ভূমিকা রাখবে।

শুক্রবার (১৯ নভেম্বর)  সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ‘ঢাকা টু মালদ্বীপ’ সরাসরি ফ্লাইট উদ্বোধনের সময় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, মালদ্বীপে সরাসরি ফ্লাইট পরিচালনার মাধ্যমে ইউএস-বাংলা আকাশ পথে নতুন দিগন্তের উন্মোচন করেছে। তাদের এই ফ্লাইটের মাধ্যমে বন্ধুপ্রতিম দুই দেশে শ্রমিকরা সহজে যাতায়াত করতে পারবে। দুই দেশের সব যাত্রীর যাত্রা হবে সহজ ও আরামদায়ক। দুই দেশের পর্যটন শিল্পের প্রসারে এই ফ্লাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন, ইউএস-বাংলা অভ্যন্তরীণের রুটে শুরু করে আন্তর্জাতিক গন্তব্যেও নিজেদের সেবা প্রসারিত করেছে। আশা করছি সংস্থাটি তাদের সক্ষমতার মাধ্যমে দেশের এভিয়েশন মার্কেটের একটি বড় অংশ (যাত্রী) বহন করে দেশীয় এয়ারলাইন্স শিল্পের প্রবৃদ্ধি ঘটাবে।

দেশের বিমান সংস্থাগুলোর প্রতি অনুরোধ জানিয়ে প্রতিমন্ত্রী আরও বলেন, ইউএস-বাংলাসহ সবাইকে অনুরোধ করছি— আপনারা মালদ্বীপের নাগরিকদের বাংলাদেশে ভ্রমণের জন্য আকর্ষণীয় প্যাকেজ ঘোষণা দিন। এই উদ্যোগ দেশের এভিয়েশন ও পর্যটন শিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। বাংলাদেশের অনেক পর্যটক মালদ্বীপ ভ্রমণ করেন। তাই মালদ্বীপ থেকেও যদি সেই দেশের নাগরিকরা বাংলাদেশে আসেন, তার মাধ্যমে বাংলাদেশের পর্যটন আরও এগিয়ে যাবে।

বিজ্ঞাপন

ঢাকা-মালদ্বীপ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমডোর সাদিকুর রহমান চৌধুরী, ঢাকায় মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামির, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনসহ অন্যরা।

অনুষ্ঠানে জানানো হয়, ইউএস-বাংলা সপ্তাহে তিন দিন ফ্লাইট পরিচালনা করবে। মঙ্গলবার ঢাকা থেকে সকাল ১১টা ১০ মিনিটে ছেড়ে গিয়ে স্থানীয় সময় দুপুর ২টা ৩৫ মিনিটে মালেতে অবতরণ করবে ফ্লাইট। একই দিন বিকেল ৩টা ৩৫ মিনিটে মালে থেকে ছেড়ে আসবে ফ্লাইট, ঢাকা পৌঁছাবে রাত ৮টা ৩৫ মিনিটে। শুক্রবারের ফ্লাইটটি ঢাকা থেকে ছাড়বে সকাল ১০টা ৪৫ মিনিটে, মালে পৌঁছাবে স্থানীয় সময় দুপুর ২টা ১৫ মিনিটে। একই দিন বিকেল ৩টা ১৫ মিনিটে মালে থেকে ছেড়ে এসে ঢাকায় ফ্লাইট অবতরণ করবে রাত ৮টা ১৫ মিনিটে। আর রোববার ঢাকা থেকে ফ্লাইট ছাড়বে সকাল ৯টা ৩০ মিনিটে, মালে পৌঁছাবে দুপুর ১২টা ৫০ মিনিটে। একই দিন মালে থেকে ফ্লাইট ছাড়বে দুপুর ১টা ৫৫ মিনিটে, ঢাকা পৌঁছাবে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে।

ইউএস-বাংলা জানিয়েছে, এই রুটে সব ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান-ওয়ের ন্যূনতম ভাড়া ২৯ হাজার ৫০৮ টাকা, রিটার্ন ভাড়া ৪৫ হাজার ৫৪৫ টাকা।

সারাবাংলা/এসজে/টিআর

ইউএস-বাংলা ঢাকা-মালে ফ্লাইট বিমান প্রতিমন্ত্রী মালদ্বীপে সরাসরি ফ্লাইট

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর