Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় বঞ্চিতদের নিয়োগের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ নভেম্বর ২০২১ ১৭:১৪

ঢাকা: বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় নিয়োগবঞ্চিতরা তাদের নিয়োগ দেওয়ার দাবি জানিয়েছেন। তারা বলছেন, এনটিআরসিএ আয়োজিত ১৩তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ নিবন্ধিত শিক্ষকদের সরাসরি নিয়োগ দেওয়ার কথা ছিল। কিন্তু নিয়োগ পাননি নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের বড় একটি অংশ। যারা নিয়োগের জন্য আদালতে রিট করছেন, তারাই নিয়োগ পেয়েছেন, বাকিরা বঞ্চিত হয়েছেন।

রোববার (২১ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এনটিআরসিএ ১৩তম নিবন্ধিত ঐক্য ফোরামের ব্যানারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) আয়োজিত ১৩তম নিবন্ধিত নিয়োগবঞ্চিতদের নিয়োগের দাবিতে এক মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

বিজ্ঞাপন

আন্দোলনরত শিক্ষকরা জানান, এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শূন্য পদে নিয়োগের লক্ষ্যে এনটিআরসিএ ২০১৬ সালে ১৩তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে। নিবন্ধন পরীক্ষায় তিন ধাপে প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষার পর চূড়ান্তভাবে মোট ১৭ হাজার ২৫৪ জন প্রার্থী উত্তীর্ণ হন। কিন্তু এনটিআরসিএ উত্তীর্ণদের নিয়োগ দেয়নি।

তারা বলেন, নিয়োগ না পেয়ে উত্তীর্ণ প্রার্থীদের একাংশ (২ হাজার ২০৭ জন) হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। রিটের বিপরীতে উচ্চ আদালত নিবন্ধিতদের নিয়োগের পক্ষে রায় দেন এবং তারা নিয়োগ পান। কিন্তু যারা রিট করেনি তারা নিয়োগে থেকে বঞ্চিত হয়েছেন।

মানববন্ধনকারীরা বলেন, আমাদের বঞ্চিত করে আমাদের সাংবিধানিক ও মৌলিক অধিকারকে চরমভাবে ক্ষুণ্ন করা হচ্ছে। আমরা শিগগিরই নিয়োগের দাবি জানাই।

মানববন্ধনে নিয়োগের দাবিতে ১৩তম নিবন্ধিত নিয়োগবঞ্চিত প্রায় শতাধিক আন্দোলনকারী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

১৩তম নিবন্ধন পরীক্ষা এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিবন্ধন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর