Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানি লন্ডারিংয়ের মামলায় লোকমান-আরমানের বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২১ নভেম্বর ২০২১ ১৮:১৪

ঢাকা: মতিঝিল থানায় দায়ের করা মানি লন্ডারিং আইনের মামলায় মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া, বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের সহযোগী এনামুল হক আরমানসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে মামলাটিতে আসামিদের আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হলো।

রোববার (২১ নভেম্বর) আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক নজরুল ইসলাম আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মাহবুবুল হাসান জানান, আগামী ১৫ ডিসেম্বর এই মামলায় সাক্ষ্য নেওয়ার তারিখ নির্ধারণ করেছেন আদালত।

এই মামলায় অন্য যে আসামিদের বিচার হবে তারা হলেন— ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অপসারিত কাউন্সিলর এ কে এম মমিনুল হক ওরফে সাঈদ, আবুল কাশেম, তানভীর আহমেদ, ছালাউদ্দিন, আসাদ শাহ চৌধুরী, আওলাদ হোসেন ও জামাল উদ্দিন।

মামলায় লোকমান হোসেন, ছালাউদ্দিন, আওলাদ হোসেন ও জামাল উদ্দিন জামিনে আছেন। এনামুল হক আরমান কারাগারে আছেন। বাকি চার আসামি পলাতক।

শুনানির সময় আরমানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। জামিনে থাকা বাকি চার আসামি আদালতে হাজিরা দেন। এই পাঁচ আসামির পক্ষে তাদের আইনজীবীরা অব্যাহতি চেয়ে শুনানি করেন।

শুনানি শেষে আদালত উপস্থিত পাঁচ আসামির কাছে জানতে চান, তারা দোষী না নির্দোষ। এসময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন। এরপর আদালত তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন।

২০১৯ সালের ১৯ নভেম্বর মানি লন্ডারিংয়ের অভিযোগে রাজধানীর মতিঝিল থানায় লোকমান হোসেন ভূঁইয়ার নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা চার-পাঁচ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপপুলিশ পরিদর্শক রায়হানুল ইসলাম সৈকত। মামলাটি তদন্ত করে ৯ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন সিআইডির উপপুলিশ পরিদর্শক জায়েদ আলী জাহিদ।

অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজসে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের হলরুলে অবৈধ ক্যাসিনো পরিচালনার মাধ্যমে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে বর্ণিত সংঘবদ্ধ অপরাধ কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

ফাইল ছবি

সারাবাংলা/এআই/টিআর

অধ্যাপক ড. মোহাম্মদ আমিনুল করিম অভিযোগ গঠনের আদেশ এনামুল হক আরমান মানি লন্ডারিং মামলা মোহামেডান স্পোর্টিং ক্লাব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর