Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসক, নার্সসহ দেশে শিগগিরই আরও ২০ হাজার নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ নভেম্বর ২০২১ ১৯:৫৯

ঢাকা: নিজে মন্ত্রী থাকাকালীন স্বাস্থ্য খাতে রেকর্ডসংখ্যক জনবল নিয়োগ হয়েছে বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শিগগিরই এই খাতের বিভিন্ন পদে আরও ২০ হাজার জনবল নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

মন্ত্রী বলেন— চিকিৎসক, নার্স, মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ও টেকনোলজিস্টসহ দেশে শিগগিরই আরও ২০ হাজার কর্মী নিয়োগ দেওয়া হবে। স্বাস্থ্যে আমার সময়ে যে নিয়োগ হয়েছে, দেশের ইতিহাসে এত নিয়োগ এর আগে কখনো হয়নি। সবচেয়ে বেশি চিকিৎসক ও নার্সের নিয়োগ আমার সময়ে হয়েছে। সবচেয়ে বেশি পদোন্নতি আমার সময়ে হয়েছে। প্রমাণ চাইলে পরিসংখ্যান দেখুন।

বিজ্ঞাপন

সোমবার (২২ নভেম্বর) দুপুরে বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় তিনি জানান, গোটা স্বাস্থ্য খাতকে ডিজিটাল করতে সরকার কাজ করছে।

জনবল নিয়োগের প্রসঙ্গে অনুষ্ঠানে জাহিদ মালেক আরও বলেন, ১৫ হাজার চিকিৎসক, ২০ হাজার নার্স একেবারে নিয়োগ হয়েছে। এই ইতিহাস স্বাস্থ্য মন্ত্রণালয়ে আর নেই। স্বাস্থ্যে আরও নতুন নিয়োগ আসছে। চার হাজার চিকিৎসক নিয়োগের বিষয়টি প্রক্রিয়াধীন আছে। নতুন করে আরও আট হাজার নার্স নিয়োগ দেওয়া হবে।

চিকিৎসকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড-১৯ একটি রোগ যা আজ নিয়ন্ত্রণে থাকলেও আগামীকালের পরিস্থিতি আবার খারাপ হতে পারে। কিছুদিন আগে ইউরোপে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি ভালো ছিল, এখন আবার খারাপ হচ্ছে। আমরা করোনায় আমাদের দেশকে ভালো রাখতে চাই। সেজন্য আপনাদের সবসময় প্রস্তুত থাকতে হবে।

বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের মহাসচিব অধ্যাপক ডা. আহমদুল কবীরের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. টিটু মিয়া, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের সভাপতি অধ্যাপক ডা. মো. বিলাল আহমেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

চিকিৎসক নিয়োগ নার্স নিয়োগ স্বাস্থ্য খাতে জনবল নিয়োগ স্বাস্থ্য খাতে নিয়োগ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর