Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গোপসাগরে আবারও লঘুচাপের পূর্বাভাস

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ নভেম্বর ২০২১ ১৫:০৯

ঢাকা: আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণ বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। সেখানে বলা হয়েছে, উপমহাদেশের উচ্চচাপ বলয়ের বিহার ও তৎসংলগ্ন এলাকায় বিরাজ করছে। দক্ষিণ বঙ্গোপসাগর থেকে আসা লঘুচাপটি বর্তমানে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

মঙ্গলবার (২৩ নভেম্বর) এ পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে নদী বন্দরগুলোকে কোনো সতর্কতা দেখাতে বলা হয়নি।

পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টা অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকবে। ভোরের দিকে দেশের বিভিন্ন অঞ্চলে বিক্ষিপ্তভাবে হালকা কুয়াশা থাকবে। আর উত্তরাঞ্চলের তাপমাত্রা রাতে বেশ কমে যাবে, সকালে কুয়াশা থাকবে।

আবহাওয়াবিদ মো. এ কে এম রুহুল কুদ্দুস জানান, এখন থেকে ধীরে ধীরে আবহাওয়া পরিবর্তন হতে থাকবে। বিশেষ করে রাতের তাপমাত্রায় বেশ পরিবর্তন আসবে। দেশের নদ- নদী তীরবর্তী এলাকায় হালকা কুয়াশা পড়তে শুরু করেছে।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও ধীরে ধীরে রাতের তাপমাত্রা কমতে শুরু করেছে। বিশেষ করে সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো শ্রীমঙ্গলে ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। আর বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ১৯.২, ময়মনসিংহে ১৮.৭, চট্টগ্রামর ২১.৩, সিলেটে ১৯.১, রাজশাহীতে ১৭, রংপুরে ১৭.৮, খুলনায় ১৯.৫ এবং বরিশালে ১৭.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

সারাবাংলা/জেআর/এমও

আবহাওয়া অধিদফতর টপ নিউজ বঙ্গোপসাগর লঘুচাপ লঘুচাপের পূর্বাভাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর