Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে পরবর্তী কর্মসূচি ঠিক করবে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ নভেম্বর ২০২১ ১৫:৩৬

ফাইল ছবি

ঢাকা: খালেদা জিয়ার মুক্তি ও দেশের বাইরে উন্নত চিকিৎসার দাবিতে এরইমধ্যে দেশব্যাপী গণঅনশন ও সমাবেশ কর্মসূচি পালন করেছে বিএনপি। একই দাবিতে বুধবার (২৪ নভেম্বর) সারাদেশে জেলা প্রশাসকদের (ডিসি) স্মারকলিপি দেবে দলটি। এ কর্মসূচি শেষে পরবর্তী কর্মসূচি ঠিক করতে সংশ্লিষ্ট নেতাদের সঙ্গে কথা বলবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় গতকাল সোমবার (২২ নবেম্বর) রাত ৮টায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিবরণীতে এসব তথ্য জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি জানান, সভায় বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা কেন্দ্রে চিকিৎসার জন্য প্রেরণের দাবিতে গৃহীত ২০ নভেম্বর সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত গণঅনশন কর্মসূচি ঢাকায় সফলভাবে পালনের জন্য ঢাকা মহানগরের নেতাদের এবং সারাদেশে জেলা পর্যায়ের নেতা-কর্মীদের ধন্যবাদ জানানো হয়। এই কর্মসূচি পালনকালে কয়েকটি জেলায় বিশেষ করে খুলনা, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠি ও সাতক্ষীরা পুলিশের বাধা প্রদান ও কর্মীদের গ্রেফতার ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানানো হয়।

বিজ্ঞাপন

ফখরুল জানান, সভায় গত ২২ নভেম্বর খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশে দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় বাধা প্রদান এবং পুলিশের হামলা ও নেতা-কর্মীদের গ্রেফতারের নিন্দা জানানো হয়। বিশেষ করে খুলনা মহানগরের কর্মসূচিতে পুলিশের হামলা, নেতাদের গ্রেফতার, সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুকে শারীরিক নির্যাতন, মামলা দায়ের, নাটোরে বিএনপির কর্মসূচিতে হামলা ও সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বাড়িতে পুলিশের হামলা, তার স্ত্রী ইয়াসমিন আরাকে অনেক রাত পর্যন্ত আটক রাখা, নরসিংদীতে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাড়িতে তাকেসহ নেতা-কর্মীদের গভীর রাত পর্যন্ত আটক রাখার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

তিনি আরও জানান, সভায় খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠানোর দাবিতে পরবর্তী কর্মসূচি সম্পর্কে আলোচনা হয়। সংশ্লিষ্ট নেতা ও অঙ্গ-সংগঠনগুলোর সঙ্গে আলোচনা করে পরবর্তী কর্মসূচি গ্রহণের ব্যাপারে মহাসচিবকে দায়িত্ব দেওয়া হয়।

সারাবাংলা/এজেড/এনএস

খালেদা জিয়ার মুক্তি গণঅনশন টপ নিউজ বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর