Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রশ্ন ফাঁসে অগ্রণীর সিনিয়র অফিসার মানিককে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ নভেম্বর ২০২১ ১৫:৫১

ফাইল ছবি

ঢাকা: অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার (সাময়িক বরখাস্ত) মানিক কুমার প্রামাণিককে ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। প্রশ্নপত্র ফাঁস করে বিপুল পরিমাণ অর্থ ব্যাংক হিসাবে জমা, অর্থের স্থানান্তর-রূপান্তরের অভিযোগের মামলায় এই নির্দেশ দেওয়া হয়।

মঙ্গলবার (২৩ নভেম্বর) আসামির জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি এবং মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

পরে আমিন উদ্দিন মানিক জানান, এজাহার মতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে অবৈধভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ প্রার্থীদের নিয়োগের মাধ্যমে তাদের কাছ থেকে অর্থ গ্রহণ করে অবৈধভাবে অর্জিত অপরাধলব্ধ আয় থেকে সংঘবদ্ধ চক্রের সদস্যের প্রত্যক্ষ সহযোগিতায় বিনিয়োগ করে মানি লন্ডারিংয়ের অপরাধ করে আসছিল। এ ঘটনায় সিআইডির পুলিশ পরিদর্শক মো. শাহীনুল ইসলাম গত ১৯ সেপ্টেম্বর বাড্ডা থানার তিনজনকে আসামি করে মামলা দায়ের করে।

এজাহার বলা হয়, মানিক কুমার প্রামাণিকের নামে একটি গাড়ি মূল্য আনুমানিক ৪৮ লাখ টাকা ও রাজশাহীতে একটি ডুপ্লেক্স বাড়ি আছে। তিনি ছদ্মনামে বেরা ট্রেডার্স নামে হিসাব খুলে বিপুল পরিমাণ টাকা লেনদেন করেছেন।

এছাড়া মানিক কুমার প্রামাণিকের নয়টি সঞ্চয়ী হিসাবে ৪ কোটি ৮ লাখ ৫৬ হাজার ৩০০ টাকার তথ্য পাওয়া যায় বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমও

আত্মসমর্পণের নির্দেশ প্রশ্ন ফাঁস সিনিয়র অফিসার

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর