Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জলদস্যু আলাউদ্দিন হত্যা মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ নভেম্বর ২০২১ ১৬:২২

আসামিদের গ্রেফতার করে নিয়ে যাচ্ছে র‌্যাব, ছবি: সারাবাংলা

কক্সবাজার: জেলার মহেশখালীর আলোচিত আত্মসমর্পণকৃত জলদস্যু আলাউদ্দিন হত্যা মামলার প্রধান আসামিসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। একইসঙ্গে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে ও গতকাল সোমবার (২২ নভেম্বর) রাতে এ অভিযান চালানো হয়। র‌্যাব-১৫ এর কক্সবাজার ক্যাম্পের কমান্ডার মেজর শেখ ইউসুফ আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃতরা হলেন- এ হত্যা মামলার প্রধান আসামি রফিকুল ইসলাম প্রকাশ মামুন (২৮), তার সহযোগী মো. রিফাত (২৩) ও ১২ নং আসামি আইয়ুব আলী (৪০)।

এ বিষয়ে শেখ ইউসুফ আহমেদ জানান, গত ৫ নভেম্বর মহেশখালীর কালারমারছড়ায় আত্মসমর্পণকৃত জলদস্যু আলাউদ্দিনকে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাই ১৮ জনের নাম উল্লেখ্য করে একটি হত্যা মামলা দায়ের করে। তারপর থেকে একটি ছায়া তদন্ত শুরু করে র‌্যাব-১৫। তদন্তে গিয়ে ২২ নভেম্বর বান্দরবানের লামারর ফাইতং থেকে হত্যাকাণ্ডের মূলহোতা ও প্রধান আসামি রফিকুল ইসলাম মামুন, তার সহযোগী রিফাতকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মামলার ১২ নম্বর আসামি আয়ুব আলীকে কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকা থেকে আটক করা হয়।

তিনি আরও বলেন, মূলত নিজেদের অপহরণ করা হয়েছে দাবি করে লুকিয়ে ছিলেন তারা। পরে তাদের দেওয়া তথ্যমতে মহেশখালীর কালারমারছড়ার ছামিরা ঘোনা পাহাড়ের মাটি খুঁড়ে ৪টি এক নলা বন্দুক, একটি থ্রি কোয়াটার বন্দুক, ৩টি এলজি, ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগজিন, ২ রাউন্ড গুলি ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

আইনি ব্যবস্থা শেষে তাদের মহেশখালী থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন র‌্যাব-১৫ এর কমান্ডার মেজর শেখ ইউসুফ আহমেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

জলদস্যু আলাউদ্দিন হত্যা প্রধান আসামিকে গ্রেফতার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর