Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবি ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন বিএসইসি’র

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ নভেম্বর ২০২১ ২০:১৩

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। অনুমোদিত বন্ডটি ট্রাসফারঅ্যাবল, আনসিকিউরড, নন-কিউমুলেটিভ, কন্টিংজেন্ট-কনভার্টেবল পার্পিচ্যুয়াল।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিএসইসির ৮০০তম সভায় এই অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিমের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, বন্ডটির একটি অংশ (৫৪০ কোটি টাকা) প্রাইভেট প্লেসমেন্ট এবং অপর একটি অংশ (৬০ কোটি টাকা) পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ১ হাজার টাকা। বন্ডটির কুপন হার ৬% ফ্লোর থেকে ১০% সিলিং। যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, ট্রাস্ট, সংগঠন, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী ও সাধারণ বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে এবি ব্যাংক লিমিটেডের অ্যাডিশনাল টায়ার-১ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে। বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে এমটিবি ক্যাপিটাল লিমিটেড, অ্যারেঞ্জার ও ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেড এবং আন্ডার রাইটার হিসেবে দায়িত্ব পালন করবে বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড।

সারাবাংলা/জিএস/পিটিএম

এবি ব্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর