Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেনাবাহিনীকে আরও আধুনিক করা হচ্ছে: সেনাপ্রধান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ নভেম্বর ২০২১ ২০:১৭

নাটোর: সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, দেশ ও জাতি গঠনে সেনাবাহিনী বিশেষ করে কোর অব ইঞ্জিনিয়ার্স এর বিভিন্ন উন্নয়নমুলক কর্মকাণ্ড করে যাচ্ছে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় এবং বাংলাদেশ সেনাবাহিনীর ফোর্সেস গোল ২০৩০ বাস্তবায়নে সেনাবাহিনীর সাংগঠনিক কাঠামো বিন্যাস ও পরিবর্তনের পাশাপাশি আধুনিকায়নের প্রক্রিয়া চলমান রয়েছে।

বুধবার (২৪ নভেম্বর) সকালে নাটোরের দয়ারামপুরের কাদিরাবাদ ক্যান্টরমেন্টে অষ্টম কর্নেল কমান্ড অভিষেক এবং বাৎসরিক অধিনায়ক সম্মেলনের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেনারেল অফিসার কমান্ডিং সদর দফতর আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড লেফটেন্যান্ট জেনারেল এস এম মতিউর রহমান, ইঞ্জিনিয়ার ইন চীফ বাংলাদেশ সেনাবাহিনী মেজর জেনারেল ইবনে ফজল সায়েখুজ্জামান, বগুড়ার এরিয়া কমান্ডার মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

পরে সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট এবং সেনাবাহিনীর উচ্চপদস্থ অফিসারসহ ইঞ্জিনিয়ার কোরের সকল সামরিক, বেসামরিক ব্যক্তিবর্গের দরবারে অংশ নেন। দরবার শেষে কর্নেল কমান্ড্যান্ট কোয়াটার গার্ড পরিদর্শন করেন এবং মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য ও স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পন করেন।

সারাবাংলা/একেএম

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর