Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের পতাকা ওড়ানো বেদনাদায়ক— ড.শামসুল আলম

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ নভেম্বর ২০২১ ২১:১৮

ঢাকা: মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি ম্যাচে গ্যালারিতে পাকিস্তানের পতাকা ওড়ানোর ঘটনাকে ‘বেদনাদায়ক’ বলে অভিহিত করেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

তিনি বলেন, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে পাকিস্তানি জার্সি ও পাকিস্তানের পতাকা হাতে নিয়ে একদল তরুণ ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিয়েছে। বিষয়টি বেদনাদায়ক। যারা বাংলাদেশে পাকিস্তানের পতাকা ওড়ায়, তাদের জন্ম পরিচয় জানা দরকার।

বুধবার (২৪ নভেম্বর) শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে ‘বঙ্গবন্ধুস জার্নি টুওয়ার্ডস হাঙ্গার অ্যান্ড পোভার্টি ফ্রি প্যানেড ইকোনমি’ শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ নাগরিক হয়ে পাকিস্তানের পতাকা ওড়ানোর মাধ্যমে এরা কী সংকেত দিচ্ছে? স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে এসে তো এমন হওয়ার কথা নয়। তাদের মা-বাবা হয়তো অন্য মতাদর্শের হতে পারে। কিন্তু এই প্রজন্মের তো এমন করার কথা নয়!

ড. শামসুল আলম আরও বলেন, বঙ্গবন্ধুকে আরও জানা দরকার। তরুণ প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধু নিয়ে আরও আলোচনা হওয়া দরকার। তরুণ প্রজন্ম যেন আরও বেশি করে বঙ্গবন্ধুকে জানে, বঙ্গবন্ধুর জীবন দর্শন সম্পর্কে জানে, সেটি নিশ্চিত করা দরকার। অসমতা নেই— এমন দেশ খুঁজে পাওয়া যাবে না। কিন্তু বঙ্গবন্ধুর জীবন দর্শন জানলে অসমতা কমে যাবে।

প্রকল্পের বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, উৎপাদনমূলক খাতে বেশি প্রকল্প নিতে হবে। শিক্ষা ও মানসিক বিকাশ হয়— এমন খাতে বেশি কাজ করতে হবে। স্বাস্থ্যসেবা খাতে গুরুত্ব দিতে হবে।

পরিকল্পনা বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তীর সভাপতিত্বে সেমিনারে অংশ নেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড.আতিউর রহমান, বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) মহাপরিচালক ড. বিনায়েক সেনসহ অন্যরা।

সারাবাংলা/জেজে/টিআর

পরিকল্পনা প্রতিমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর