Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পঞ্চম ধাপে এক হাজার ইউপি নির্বাচনের তফসিল শনিবার

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ নভেম্বর ২০২১ ১৮:৩০

ফাইল ছবি

ঢাকা: আগামীকাল শনিবার (২৭ নভেম্বর) চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের ভোটের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। এদিন সারাদেশের প্রায় এক হাজার ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার সম্ভাবনা রয়েছে। এদিন সকাল সাড়ে এগারোটায় ইসির মুলতবি কমিশন সভা শেষে তফসিল ঘোষণা করা হবে।

শুক্রবার (২৬ নভেম্বর) ইসি সূত্র সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসির যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান আরজু সারাবাংলাকে বলেন, ‘গত ২২ নভেম্বর (সোমবার) ইসির ৯০তম কমিশন সভা শুরুর দুই ঘণ্টা পর মুলতবি করা হয়েছে। সেই মুলতবি সভাটি আগামীকাল শনিবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। সভা শেষে পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

ইসি সূত্র জানায়, ইতিমধ্যে নির্বাচন কমিশন চার ধাপে তিন হাজার ৪৯টি ইউপি নির্বাচনের দফসিল ঘোষণা করেছে। আগামীকাল আরও প্রায় এক হাজার ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

এর আগে, গত গত ১৫ নভেম্বর এক সংবাদ সম্মেলনে সিইসি বলেন, ‘ডিসেম্বরের মধ্যেই চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করা হবে। ফলে শিগগিরই পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা হবে।’

উল্লেখ্য, এর আগে গত ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের দুই দফায় ৩৬৯টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৮ নভেম্বর রোববার তৃতীয় ধাপে এক হাজার এবং চতুর্থ ধাপে আগামী ২৩ ডিসেম্বর ৮৪০টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চম ধাপে প্রায় এক হাজার ইউপির নির্বাচনের তফসিল আগামীকাল ঘোষণা করা হবে। সেইক্ষেত্রে ডিসেম্বর মাসে শেষ সপ্তাহ অথবা জানুয়ারির প্রথম সপ্তাহ পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

ইউনিয়ন পরিষদ নির্বাচন ইউপি নির্বাচন তফসিল পঞ্চম ধাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর