Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুবলীগ কর্মী হত্যায় আ’লীগ নেতার ছেলে রিমান্ডে


৮ এপ্রিল ২০১৮ ১৭:২০

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে যুবলীগ কর্মী মহিউদ্দিন হত্যা মামলায় এজাহারভুক্ত দুই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত। এরা হলেন, হত্যাকাণ্ডে মূল অভিযুক্ত আওয়ামী লীগ নেতা হাজী ইকবালের ছেলে আলী আকবর ইকবাল এবং তার গাড়িচালক জিসান।

রোববার (৮ এপ্রিল) চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফি উদ্দিন এই আদেশ দিয়েছেন।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী সারাবাংলাকে বলেন, তদন্তকারী কর্মকর্তা জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়েছিলেন। শুনানি শেষে আদালত তিনদিন রিমান্ড মঞ্জুর করেছেন।

গত ৩ এপ্রিল ঢাকার খিলক্ষেত এলাকায় যুব মহিলা লীগের এক নেত্রীর বাসা থেকে আলী আকবর ও জিসানসহ পাঁচজনকে গ্রেফতার করে নগরীর বন্দর থানা পুলিশ। এদের মধ্যে তিনজন ৪ এপ্রিল আদালতে জবানবন্দি দিয়েছেন। বাকি দুজনকে পুলিশ রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়েছিল।

একইদিন যুব মহিলা লীগের ওই নেত্রীর বাসায় আত্মগোপনরত হাজী ইকবাল পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

গত ২৬ মার্চ দুপুরে চট্টগ্রাম নগরীর বন্দর থানার মেহের আফজল উচ্চ বিদ্যালয়ে এই হত্যাকাণ্ড ঘটে। স্কুলের প্রধান শিক্ষকের কক্ষে সাবেক ছাত্রছাত্রীদের পুর্নমিলনী নিয়ে একটি সভা চলছিল। সেখানে হাজী ইকবালের নেতৃত্বে প্রায় ২০ জন উপস্থিত হয়ে মহিউদ্দিনকে কুপিয়ে খুন করে। রাজনৈতিক বিরোধে এই হত্যাকাণ্ড বলে পুলিশের প্রাথমিক তদন্তে প্রকাশ পেয়েছে।

এই ঘটনায় বন্দর থানায় হাজী ইকবালকে প্রধান আসামি এবং তার ভাই-জামাতাসহ আরও ১৭ জনের নাম উল্লেখ করে একটি মামলা হয়েছে। পুলিশ এই মামলায় এই পর্যন্ত মোট আট আসামিকে গ্রেফতার করেছে।

বিজ্ঞাপন

হাজী ইকবাল বন্দর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। আট বছর আগে দলীয় শৃঙ্খলাভঙ্গের জন্য তাকে বহিষ্কার করা হয়। তবে এরপরও আওয়ামী লীগ নেতা পরিচয়ে বন্দর আসন থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় ছিলেন হাজী ইকবাল।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর