Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিচারক প্রত্যাহারের দাবিতে আইনজীবীদের আদালত বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ নভেম্বর ২০২১ ২৩:১৭

জয়পুরহাট: নানা অনিয়মের অভিযোগে জয়পুরহাটে নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের বিচারক রুস্তম আলীকে প্রত্যাহারের দাবিতে আদালত বর্জন করেছেন আইনজীবীরা।

সোমবার (২৯ নভেম্বর) সকাল থেকে আইনজীবীদের শুরু হওয়া এই কর্মসূচি চলবে বিচারক রুস্তম আলী প্রত্যাহার না হওয়া পর্যন্ত চলবে।

কর্মসূচি চলাকালে আইনজীবীরা বলেন, ‘দীর্ঘদিন ধরে বিচারক রুস্তম আলী অর্থের বিনিময়ে জামিন ও রায় দিয়ে আসছেন। এমন অনিয়ম সহ্য করা যায় না। তাই উনাকে আদালত থেকে প্রত্যাহার করতে হবে।’ বিচারকের বিরুদ্ধে নানা অভিযোগ আইনমন্ত্রী, প্রধান বিচারপতি ও দুদুকসহ সংশ্লিষ্ট দফতরে পাঠানো হবে বলেও জানান তারা।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহনূর রহমান শাহীন, অ্যাডভোকেট মোমিন আহম্মেদ চৌধুরী, নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট ফিরোজা চৌধুরীসহ অন্যরা।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানুর রহমান শাহীন বলেন, ‘ওই বিচারককে দ্রুত প্রত্যাহার করতে হবে। আজ আমরা শুধু আদালত বর্জন করেছি, আগামী দিনে আরও কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।’

এর আগে, গত ১০ নভেম্বর বুধবার বিকেল ৩টায় জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা শেষে সমিতির আইজীবীরা এমন সিদ্ধান্ত নিয়েছিলেন বলে জানা গেছে।

সারাবাংলা/এমও

আদালত বর্জন নারী ও শিশু দমন ট্রাইব্যুনাল বিচারক প্রত্যাহারের দাবি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর