Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওমিক্রন সতর্কতা: সীমিত হবে সামাজিক-রাজনৈতিক অনুষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ নভেম্বর ২০২১ ১৪:৫২

ফাইল ছবি

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন প্রতিরোধে বিয়েসহ সব ধরনের সামাজিক, ধর্মীয়, রাজনৈতিক ও বিয়ের অনুষ্ঠান সীমিত করা হবে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এসব অনুষ্ঠান সীমিত করতে জেলা পর্যায়ের কমিটিকে চিঠি দেওয়া হবে। একইসঙ্গে নতুন কোনো অনুষ্ঠান আয়োজন না করার পরামর্শও দেওয়া হবে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সচিবালয়ে কোভিড ১৯ সংক্রান্ত কারিগরি পরামর্শক কমিটির সুপারিশ নিয়ে করণীয় ঠিক করতে আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রী এ কথা বলেন।

বিজ্ঞাপন

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় অনেকের মধ্যেই ঢিলেঢালা ভাব চলে এসেছে বলে মনে করছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ পরিস্থিতিতে গণজমায়েত না করার পাশাপাশি সবাইকে ফের কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণের পরামর্শ দেন স্বাস্থ্যমন্ত্রী। সরকারও এ বিষয়ে কঠোর হবে বলে জানান তিনি।

আরও পড়ুন- ওমিক্রন প্রতিরোধে ভ্যাকসিনের বুস্টার ডোজ পাবেন ষাটোর্ধ্বরা

এর পরিপ্রেক্ষিতে শিক্ষাপ্রতিষ্ঠান ও ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন প্রসঙ্গে জাহিদ মালেক বলেন, স্কুল-কলেজ যে অবস্থায় আছে সেভাবেই থাকবে। আর যেন সময় বা ক্লাসের দিন বাড়ানো না হয়, আমরা সে বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। পাশাপাশি ইউপি নির্বাচনে সীমিতভাবে সভা-সমাবেশ করার পরামর্শ দিয়েছি। এছাড়া গ্রাম-উপজেলায় নতুন করে কোনো অনুষ্ঠান করা যাবে না। বাস, ট্রেন ও গণপরিবহনে মাস্ক পরা বাধ্যতামূলক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেল্টার চেয়েও বেশি ঝুঁকিপূর্ণ করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। এর সংক্রমণ রোধে সরকার সতর্ক অবস্থানে আছে। তবে দুঃখের বিষয় গত একমাসে ২৪০ জন আফ্রিকা থেকে এসেছেন। এখন তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না। তাদের ফোনও বন্ধ।

বিজ্ঞাপন

আরও পড়ুন- আফ্রিকা থেকে আসা ২৪০ জনের কোনো খোঁজ নেই

তিনি বলেন, আফ্রিকা মহাদেশ থেকে আসতে নিরুৎসাহিত করা হচ্ছে। যদি আসে তাহলে ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন অবশ্যই মানতে হবে। কর্তৃপক্ষকে বলব, বিদেশ থেকে যারা আসবে, তাদের যেন মনিটরিং করা হয়।

সারাবাংলা/এসবি/এএম/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর