Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির ২ শতাধিক নেতাকর্মীর আগাম জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
১ ডিসেম্বর ২০২১ ১৮:১৮

ঢাকা: নাটোর, নরসিংদী ও খুলনা জেলায় দায়ের করা নাশকতা ও পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা কয়েকটি মামলায় বিএনপি দুই শতাধিক নেতাকর্মী আগাম জামিন পেয়েছেন। হাইকোর্ট আগামী ৪ জানুয়ারি পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন। এ সময়ের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে জামিন আবেদন পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল, মো. ইউসুফ আলী ও গোবিন্দ বিশ্বাস।

বিজ্ঞাপন

পরে আইনজীবী রুহুল কুদ্দুস কাজল সারাবাংলাকে বলেন, নাটোর, নরসিংদী ও খুলনা জেলায় কয়েকটি দায়ের করা মামলায় বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে আগামী ৪ জানুয়ারি পর্যন্ত আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তাদের আগামী ৪ জানুয়ারির মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

নাটোরে গত ২২ নভেম্বর নাটোরে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পাঁচ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা করে পুলিশ। মামলার ৯ আসামিকে গ্রেফতার করা হয়েছে।

নাটোর সদর থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। মামলায় ১০০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া চার শতাধিক ব্যক্তিকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

এ ছাড়া নরসিংদী ও খুলনা জেলায় দায়ের করা একাধিক মামলায় কয়েকশ বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়। এসব মামলায় শতাধিক নেতাকর্মী আগাম জামিন চেয়ে আবেদন করলে আদালত আজ তাদের ৪ জানুয়ারি পর্যন্ত আগাম জামিন মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/টিআর

আগাম জামিন নাশকতার মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর