Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজারবাগ পিরের অবৈধ সম্পদের খোঁজে শতাধিক প্রতিষ্ঠানে চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট
১ ডিসেম্বর ২০২১ ২১:২১

ঢাকা: রাজারবাগ দরবার শরিফের পির দিল্লুর রহমানের অবৈধ সম্পদের খোঁজে ১২২টি প্রতিষ্ঠানে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১ ডিসেম্বর) দুদকের সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আমরা শতাধিকের বেশি প্রতিষ্ঠানে চিঠি দিয়েছি। হিসাবে ১২২টি প্রতিষ্ঠানে চিঠি দেওয়া হয়েছে। এরমধ্যে সরকারি-বেসরকারি ৫৬টি ব্যাংক, দেশের ৬৪ জেলা রেজিস্ট্রার, বন ও পরিবেশ মন্ত্রণালয় ও বন শিল্প উন্নয়ন করপোরেশন।

এদিকে দুদক সূত্রে জানা গিয়েছে, রাজারবাগ পিরের দুর্নীতি অনুসন্ধানে তিন সদস্যের টিম গঠন করেছে দুদক। কোথায় কোথায় জমি দখল হয়েছে, কিংবা অবৈধ সম্পদ কোথায় রয়েছে, তা খতিয়ে দেখার জন্য চিঠি দেওয়া হয়েছে।

দুদক সূত্রে জানা যায়, ধর্মের নামে মানুষকে ধোঁকা দিয়ে সাত হাজার একর জমি দখলের অভিযোগে রাজারবাগ শরিফের পির দিল্লুর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু হয়। আদালতের নির্দেশে ৩০ নভেম্বরের মধ্যে অনুসন্ধান প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছিল। রাজারবাগ দরবার শরিফের পির দিল্লুর রহমানসহ তার অনুসারীরা কমপক্ষে ৮০০টি ভুয়া মামলা করেছেন। এক ব্যক্তির বিরুদ্ধে ৪৯টি মামলা দেওয়ার তথ্যও রয়েছে। এ সব মামলার পেছনে রয়েছে সাত হাজার একর জমি ও রাবার বাগান দখল। পিরের পক্ষে তার অনুগতরা এ সব মামলা দায়ের করেছেন।

চলতি বছরের ১৯ সেপ্টেম্বর রাজারবাগ দরবারের পীর দিল্লুর রহমান এবং তার দরবারের সব সম্পত্তির হিসাব চেয়ে আদেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে দরবার শরিফের সব সম্পদের তথ্য খুঁজতে দুর্নীতি দমন কমিশন (দুদক) নির্দেশ দেওয়া হয়। এ ছাড়া তাদের জঙ্গি সম্পৃক্ততা আছে কি না, তা তদন্ত করতে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট এবং উচ্চ আদালতে রিটকারী আটজনের বিরুদ্ধে করা হয়রানিমূলক মামলার বিষয়ে তদন্ত করতে সিআইডিকে নির্দেশ দেন আদালত।

সারাবাংলা/এসজে/একে

টপ নিউজ দুদক দুর্নীতি দমন কমিশন রাজারবাগ পীর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর