Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ‘বধ্যভূমিতে একদিন’ প্রামাণ্যচিত্র প্রদর্শন

স্পেশাল করেসপন্ডেন্ট
১ ডিসেম্বর ২০২১ ২১:৪৭

চট্টগ্রাম ব্যুরো: প্রখ্যাত নির্মাতা কাওসার চৌধুরীর ‘বধ্যভূমিতে একদিন’ প্রামাণ্যচিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে চট্টগ্রামে মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবসের মাসব্যাপী অনুষ্ঠানমালার সূচনা করেছে জেলা প্রশাসন।

বুধবার (১ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে শেখ রাসেল চত্বরে মাসব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন হয়। এসময় প্রামাণ্যচিত্র প্রদর্শনের পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা হয়েছে।

‘বধ্যভূমিতে একদিন’ প্রামাণ্যচিত্রটির মূল উপজীব্য একাত্তরের গণহত্যা, নির্যাতন, লুটপাট ও মানবতাবিরোধী অপরাধের ঘটনাগুলোর বেশকিছু অংশ। নীলফামারী থেকে টেকনাফ পর্যন্ত ১৪৮টি বধ্যভূমিতে মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসা মানুষ গণহত্যার প্রত্যক্ষদর্শী, শহিদ পরিবার, বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের কথন রয়েছে এই প্রামাণ্যচিত্রে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলার ভারপ্রাপ্ত কমান্ডার এ কে এম সরোয়ার কামাল ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফফর আহমদ।

সারাবাংলা/আরডি/টিআর

প্রামাণ্যচিত্র বধ্যভূমিতে একদিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর