Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিজমায়েস্ট্রোজ ২০২১’-এর চ্যাম্পিয়ন ‘দ্য ডিপেন্ডেবলস’

সারাবাংলা ডেস্ক
১ ডিসেম্বর ২০২১ ২৩:৪১

ইউনিলিভার বাংলাদেশের (ইউবিএল) ব্যবসা বিষয়ক প্রতিযোগিতা ‘বিজমায়েস্ট্রোজ-২০২১’-এর চ্যাম্পিয়ন নির্বাচিত হয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) দল ‘দ্য ডিপেন্ডেবলস’। প্রতিযোগিতায় প্রথম রানার-আপ হয়েছে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) নারী শিক্ষার্থীদের নিয়ে গড়া টিম ‘কোড রেড’। দ্বিতীয় রানার-আপ হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র টিম ‘লেফ্টওভার পিৎজা’।

মঙ্গলবার (৩০ নভেম্বর) রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে আয়োজিত প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব শেষে আনুষ্ঠানিকভাবে তাদের নাম ঘোষণা করা হয়। বিজয়ী দলের সদস্যরা হলেন— তাহের সাব্বির মাহুওয়ালা, আবরার মাহির আহমেদ ও আফনান সাইদ।

বিজ্ঞাপন

ইউনিলিভার জানিয়েছে, যুক্তরাজ্যের লন্ডনে অনুষ্ঠেয় ইউনিলিভারের বৈশ্বিক প্ল্যাটফর্ম ‘ফিউচার লিডারস লিগ (এফএলএল)- ২০২১’-এ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে এই চ্যাম্পিয়ন দলটি। সেখানে বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত ইউনিলিভারের এ ধরনের ‘জাতীয় প্রতিযোগিতা’য় বিজয়ী দলগুলোর সঙ্গে এই দলটি ‘গ্লোবাল চ্যাম্পিয়নশিপে’র জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে। এছাড়া ইউনিলিভারের প্রিমিয়ার ম্যানেজমেন্ট ট্রেইনি প্রোগ্রাম ‘ইউনিলিভার ফিউচার লিডারস প্রোগ্রামে’ (ইউএফএলপি) নিয়োগ পাওয়ার ক্ষেত্রেও অগ্রাধিকার পাবেন চ্যাম্পিয়ন দলের সদস্যরা।

এ বছর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ১১৩টি দল বিজমায়েস্ট্রোজ প্রতিযোগিতার প্রথম রাউন্ডে অংশ নেয়। কঠোর মূল্যায়নের মাধ্যমে সেখান থেকে ৩০টি দল সেমিফাইনালে এবং মাত্র ছয়টি দল ফাইনাল রাউন্ডে জায়গা করে নেয়।

বিজ্ঞাপন

প্রতিযোগিতার শীর্ষ তিন দলকেই ইউনিলিভার লিডারশিপ ইন্টার্নশিপ প্রোগ্রামের (ইউএলআইপি) আওতায় ‘ইন্টার্ন’ হওয়ার সুযোগ দেওয়া হবে। এছাড়া প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হওয়ার পর থেকে যারা দারুণ সফলতা দেখিয়েছে, তারাও ইউনিলিভার বাংলাদেশের ‘ট্যালেন্ট পাইপলাইন’-এ অন্তর্ভুক্ত থেকে ভবিষ্যত নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

বিজমায়েস্ট্রোজ-২০২১ প্রতিযোগিতার বিচারক প্যানেলে ছিলেন বার্জার পেইন্টস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রূপালী চৌধুরী, অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেডের এমডি সৈয়দ নাসিম মঞ্জুর, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও এমডি জাভেদ আখতার এবং ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেডের এমডি কে এস এম মিনহাজ।

ইউনিলিভার বাংলাদেশের সিইও ও এমডি জাভেদ আখতার বলেন, বিজমায়েস্ট্রোজ প্রতিযোগিতার মাধ্যমে আমরা আগামী দিনের ব্যবসায়িক নেতৃত্ব তৈরির প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এ উদ্যোগটি ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে ১০ লাখ দক্ষ জনশক্তি গড়ে তোলার ক্ষেত্রে ইউনিলিভার বাংলাদেশের প্রতিশ্রুতির সঙ্গে ঘনিষ্ঠভাবে সম্পৃক্ত।

তরুণদের মধ্যে ভবিষ্যতের নেতৃত্ব গুণ ও বিশ্লেষণাত্মক দক্ষতা বাড়াতে গত ১৭ অক্টোবর যাত্রা শুরু করে ইউনিলিভার বাংলাদেশের এই প্রতিযোগিতা। তিন জনের দলে ভাগ হয়ে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক শেষ বর্ষের প্রায় ৩৪০ জন শিক্ষার্থী এবারের আসরে প্রথম রাউন্ডে অংশ নিয়ে বাস্তব ব্যবসার প্রকৃত সমস্যা সমাধানের চেষ্টা করেন।

সারাবাংলা/টিআর

ইউনিলিভার বাংলাদেশ বিজমায়েস্ট্রোজ ২০২১

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর