Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ত্র বেচতে এসে ‘গোয়েন্দা জালে’ ধরা বিএনপি নেতা

স্পেশাল করেসপন্ডেন্ট
২ ডিসেম্বর ২০২১ ১০:৪০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে একটি হোটেলে অভিযান চালিয়ে বিদেশি পিস্তলসহ বিএনপির এক নেতাকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ক্রেতা সেজে অস্ত্র কেনার অভিনয় করে কৌশলে তাকে গ্রেফতার করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বুধবার (১ ডিসেম্বর) রাতে নগরীর ডবলমুরিং থানার দেওয়ানহাট ডিটি রোডে ‘সিটি আই’ নামে একটি হোটেলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, গ্রেফতার লোকমান হোসেন (৪১) চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা এলাকার আহাম্মদ সবুরের ছেলে। তিনি রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক। বর্তমানে জাতীয়তাবাদী প্রজন্ম দল নামে বিএনপিপন্থী একটি সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি হিসেবে নিজেকে পরিচয় দেন। স্থানীয়ভাবে বিএনপি নেতা হিসেবেও তার পরিচিতি আছে।

অভিযানে নেতৃত্ব দেওয়া নগর গোয়েন্দা পুলিশের বন্দর জোনের অতিরিক্ত উপ-কমিশনার নোবেল চাকমা সারাবাংলাকে জানিয়েছেন, লোকমানের কাছ থেকে যে পিস্তলটি উদ্ধার করা হয়েছে সেটি দেশের বাইরে থেকে সংগ্রহ করা হয়েছে। কোথায় তৈরি সেটি পিস্তলে লেখা নেই। তবে ভারতে তৈরি বলে ধারণা ডিবি কর্মকর্তাদের। পিস্তলের সঙ্গে একটি খালি ম্যাগজিনও উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, অস্ত্রটি বিক্রির জন্য এনেছিলেন লোকমান। এ সংক্রান্ত তথ্য পাবার পর আমরা তাকে গ্রেফতারের জন্য কৌশল অবলম্বন করি। অস্ত্র কেনার কথা বলে তার সঙ্গে সম্পর্ক স্থাপন করি। তার দেওয়া ঠিকানা অনুযায়ী হোটেল যাই এবং তাকে গ্রেফতার করি।

গোয়েন্দা কর্মকর্তা নোবেল চাকমা আরও জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে লোকমান অস্ত্র কেনাবেচার সঙ্গে তার জড়িত থাকার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে ও নাশকতার অভিযোগে দায়ের হওয়া চারটি মামলা বিচারাধীন আছে।

লোকমানের অস্ত্র কেনাবেচার সঙ্গে সম্পৃক্ত অন্যান্যদের তথ্য জানতে তাকে রিমান্ডে নেওয়া হবে বলে এই গোয়েন্দা কর্মকর্তা জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/এসএসএ

টপ নিউজ বিএনপি নেতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর