Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এইচএসসির ফল ৩০ দিনের মধ্যে: শিক্ষামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
২ ডিসেম্বর ২০২১ ১২:৫৪

ঢাকা: এইচএসসি ও সমমান পরীক্ষার ফল ৩০ দিনের মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। একইসঙ্গে ফল প্রকাশের সঙ্গে সংশ্লিষ্টদের তৎপর ভূমিকা রাখার নির্দেশনাও দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে হল পরিদর্শনে গিয়ে সংবাদমাধ্যমকে এ কথা জানান তিনি।

তিনি বলেন, করোনা মহামারির কারণে বাধ্য হয়েই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে হয়েছে। যে সময়টুকু পাওয়া গেছে তার মধ্যেই পাঠ্যক্রম শেষ করার চেষ্টা করা হয়েছে। এখন পরীক্ষা চলছে। ৩০ দিনের মধ্যে এই পরীক্ষার ফলও প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন, এইচএসসি ও সমমান পরীক্ষায় প্রশ্নফাঁসের কোনো সুযোগ নেই। কেউ গুজব ছড়ালে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওমিক্রন নিয়ে চলমান বৈশ্বিক হুমকি প্রসঙ্গে মন্ত্রী বলেন, যদি পরিস্থিতি খারাপ হয় ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হতে পারে। সবার ওপরে সন্তানদের সুরক্ষা। তাদের সুন্দর ভবিষ্যতের জন্য সবকিছু করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) বিভাগের সচিব মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের চেয়ারম্যান সৈয়দ গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ প্রমুখ।

এদিকে, সকাল ১০টায় সারাদেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। করোনা পরিস্থিতির কারণে সংক্ষিপ্ত সিলেবাসে দেড় ঘণ্টায় হবে এবারের পরীক্ষা। এ বছর ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন। সকালে ও বিকেলে দুই ধাপে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে পরীক্ষা।

সারাবাংলা/টিএস/একেএম

শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর