Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিমান্ড শেষে কারাগারে জঙ্গি হুমায়ারা


৮ এপ্রিল ২০১৮ ২০:১০

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নব্য জেএমবির সিস্টার উইংয়ের দায়িত্বে থাকা নারী জঙ্গি হুমায়ারা ওরফে নাবিলাকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (৮ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম লস্কর সোহেল রানার আদালত এ আদেশ দেন। এদিন মামলার মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের সহকারী উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার সরকার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আসামিপক্ষের আইনজীবী মানিক লাল ঘোষ তার জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করেন।

তবে ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তারের আদালতে হুমায়ারার তিন মাস বয়সী মেয়েকে তার নানা-নানির জিম্মায় দেওয়ার আবেদন করা হলে, আদালত সেই আবেদন মঞ্জুর করেন।

এর আগে বুধবার (৪ এপ্রিল) হুমায়ারাকে রাজধানীর সিদ্ধেশ্বরী থেকে গ্রেফতার করা হয়। পরদিন বৃহস্পতিবার আদালত তার দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

২০১৭ সালে জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীর আয়োজনে হামলা চালানোর পরিকল্পনায় পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালের পুরনো ভবনে আশ্রয় নিয়েছে জঙ্গিরা এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালায় সিটিটিসি। ওই সময় সাইফুল নামে এক জঙ্গি আত্মঘাতি হয়। সিটিটিসি’র পক্ষ থেকে আরও বলা হয়, সাইফুলের কাছে যে বোমা ছিল সেটা নিয়েই হামলা চালানোর পরিকল্পনা ছিল তাদের।

হামলার পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগে হুমায়ারার স্বামী তানভীর করিমকে গত বছরের ১৯ নভেম্বর রাজধানীর গুলশান থেকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি কারাগারে আছেন।

তানভীর গ্রেফতার হওয়ার পর থেকে হুমায়ারা নব্য জেএমবির শীর্ষ নেতা আকরাম হোসেন খান নিলয়ের সঙ্গে জঙ্গি কর্মকাণ্ড চালাতেন।

সারাবাংলা/এআই/এটি

পান্থপথে হোটেলে বিস্ফোরণের ঘটনায় নারী জঙ্গি গ্রেফতার


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর