Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পীর দিল্লুরসহ ৪ জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
২ ডিসেম্বর ২০২১ ১৫:২১

ফাইল ছবি: হাইকোর্ট

ঢাকা: রাজারবাগ দরবারের পীর দিল্লুর রহমানসহ চার জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে সম্পূরক আবেদন করা হয়েছে। অন্য তিন জন হলেন— শাকিরুল কবির, ফারুকুর রহমান ও মফিজুল ইসলাম।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) ব্যবসায়ী একরামুল আহসান কাঞ্চনের পক্ষে আইনজীবী এমাদুল হক বশির সম্পূরক এ আবেদন করেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হয়েছে।

ঢাকার শান্তিবাগ এলাকার ব্যবসায়ী একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে নারী নির্যাতন, ধর্ষণ, চুরি, ডাকাতি, মানবপাচারসহ বিভিন্ন অভিযোগে ৪৯টি মামলার বিষয়ে গত ১২ সেপ্টেম্বর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) হাইকোর্টে প্রতিবেদন দাখিল করে। হাইকোর্টে ওই তদন্ত প্রতিবেদন দাখিল করেন সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার রতন কৃঞ্চ নাথ।

সিআইডির দাখিল করা তদন্ত প্রতিবেদনে ব্যবসায়ী একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে এসব ভুয়া মামলার নেপথ্যে রাজারবাগের কথিত পীর দিল্লুর রহমানের নাম উঠে আসে।

প্রতিবেদন দাখিলের পর মিথ্যা মামলা দিয়ে হয়রানির নেপথ্যে পীরের কারসাজির তথ্যে অসন্তোষ প্রকাশ করেন হাইকোর্ট। এর আগে রাজধানীর শান্তিবাগ এলাকার বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে ‘অস্তিত্বহীন’ বাদীর করা ৪৯ মামলার প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট করা হয়।

আইনজীবী এমাদুল হক বশির সারাবাংলাকে বলেন, ঢাকার শান্তিবাগ এলাকার বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় নারী নির্যাতন, ধর্ষণ, চুরি-ডাকাতি, মানবপাচারসহ বিভিন্ন অভিযোগে অর্ধ শতাধিক মামলা দায়ের হয়। এসব মামলায় তিনি ১ হাজার ৪৬৫ দিন জেল খেটেছেন। কিন্তু একটি মামলারও বাদীকে খুঁজে পাওয়া যায়নি। এসব ভুয়া মামলার নেপথ্যে রাজারবাগের কথিত পীর দিল্লুর রহমানসহ ৪০ জনের বেশি লোকের সম্পৃক্ততা সিআইডির তদন্তে উঠে এসেছে। আর এসব মামলা দায়েরের মূল হোতা হচ্ছেন পীর দিল্লুর রহমানসহ চার জন। আমরা জানতে পেরেছি তারা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। তারা যেন দেশ ছেড়ে পালাতে না পারে সেজন্য হাইকোর্টে সম্পূরক আবেদন দায়ের করেছি।

আগামী রোববার (৫ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানান আইনজীবী এমাদুল হক বশির।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

পীর দিল্লুর


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর