Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজয় দিবসে দেশব্যাপী শপথবাক্য পাঠ করাবেন প্রধানমন্ত্রী

সারাবাংলা ডেস্ক
৩ ডিসেম্বর ২০২১ ০৯:৪৩

ফাইল ছবি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে ১৬ ডিসেম্বর দেশব্যাপী শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী এক সংবাদ সম্মেলনে বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় দেশব্যাপী শপথবাক্য পাঠ পরিচালনা করবেন।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠক শেষে তিনি এ কথা বলেন। এসময় তিনি জানান, জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে অনুষ্ঠানটি পরিচালনা করবেন প্রধানমন্ত্রী।

বিজয় দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে ২ দিনের এক অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে জানিয়ে ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, জাতীয় বাস্তবায়ন কমিটি ‘গ্রেট হিরো অব দ্য গ্রেট ভিক্টরি’ শীর্ষক দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করছে। বিজয় দিবস উপলক্ষে এই আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ যোগ দেবেন।

তিনি বলেন, আমরা ইতিহাসের এক অসাধারণ সময় পার করছি। এই সময়ে এসে দেশের সংস্কৃতি, প্রকৃতি ও পরিবেশ এবং ৫০ বছরের অগ্রগতি তুলে ধরতে দুই দিনের এ কর্মসূচির পরিকল্পনা করা হয়েছে। উদ্বোধনী দিনের অনুষ্ঠানে জাতীয় প্যারেড স্কয়ারে হবে সামরিক কুচকাওয়াজ। এতে ছয়টি দেশের সৈন্যরা মার্চ পাস্টে অংশ নেবেন।

আলোচনায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, নিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন, পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাসস।

সারাবাংলা/টিআর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথবাক্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তী


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর