Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাইয়ের বিরুদ্ধে জাল দলিলে সম্পত্তি থেকে বঞ্চিত করার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ ডিসেম্বর ২০২১ ১৪:১২

খাগড়াছড়ি: খাগড়াছড়ির পানছড়ি উপজেলার বাজার এলাকায় জমির জাল দলিল তৈরি করে বাবার সম্পত্তি সব নিজের নামে লিখে নেওয়ার অভিযোগ উঠেছে আব্দুল করিম নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এর মাধ্যমে তিনি ভাই-বোনদের উচ্ছেদ করার চেষ্টা করছেন অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা।

শুক্রবার (৩ ডিসেম্বর) সকাল ১১টায় খাগড়াছড়ি প্রেস ক্লাবে আব্দুল করিমের ভাই-বোনেরা এই সংবাদ সম্মেলন করেন। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন আব্দুল করিমের ভাই দুলাল মিয়া।

লিখিত বক্তব্যে দুলাল মিয়া অভিযোগ করেনন, তার সহোদর আব্দুল করিমের জন্ম ১৯৭৬ সালের ২ এপ্রিল। আমাদের বাবা সব সম্পত্তি তার নামে লিখে দিয়েছেন দাবি করে তিনি পাঁচ একর জমি ভোগদখল করছেন। অথচ তিনি এ সংক্রান্ত যে দলিলটি দেখাচ্ছে, সেটি ১৯৮১ সালের। ওই সময় তার বয়স ছিল মাত্র পাঁচ বছর। পাঁচ বছর বয়সে জমির বন্দোবস্ত পাওয়ার নিয়ম না থাকলেও তিনি জালিয়াতির মাধ্যমে ভুয়া দলিল তৈরি করে আমাদের হয়রানি করছেন, বাবার সম্পত্তি থেকে বঞ্চিত করছেন।

বঞ্চিত ভাই-বোনদের পক্ষে দুলাল বলেন, আব্দুল করিম ১১৫ নম্বর হোল্ডিংয়ে ৫ একর ভূমি দাবি করলেও তার নামে ভূমি অফিসে রক্ষিত বালামে কোনো রেকর্ড পাওয়া যায়নি। জালিয়াতির মাধ্যমে তৈরি করা কবুলিয়ত দিয়ে তিনি এখন পর্যন্ত আমাদের আট ভাই ও সাত বোনের বিরুদ্ধে আটটি মামলা দায়ের করে হয়রানি করে আসছেন।

চলমান হয়রানি থেকে রেহাই পেতে এবং বাবার সম্পত্তিতে নিজেদের অধিকার বুঝে পেতে দুলাল মিয়াসহ তার ভাই-বোনেরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সদস্য আব্দুল আলী, আব্দুল আহাদ, আব্দুল মজিদ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সারাবাংলা/টিআর

জাল দলিল ভাইয়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন সম্পত্তি দখলের অভিযোগ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর