Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাড়াশে বিএনপি নেতা নৌকা পাওয়ায় বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ ডিসেম্বর ২০২১ ২০:৩৮

সিরাজগঞ্জ: জেলার তাড়াশ উপজেলার ৩ নম্বর সগুনা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা। এখানে ক্ষমতাসীন দলের নৌকা প্রতীক পেয়েছেন ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও বিএনপি থেকে নির্বাচিত সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলাম চৌধুরী।

শুক্রবার (৩ ডিসেম্বর) বিকাল সাড়ে তিনটায় ইউনিয়নের ধামাইচ বাজারে ওই প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বক্তব্য রাখেন ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. আতিকুল ইসলাম শেখ, দফতর সম্পাদক মো. সিরাজুল ইসলাম মাস্টার, প্রচার সম্পাদক মো. শাওন ফারুকী, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক আব্দুল মালেক অস্ত্র, ইউনিয়ন স্বেচ্চাসেবক লীগের সভাপতি শেখ জাকারিয়া হোসেন রঞ্জু প্রমুখ।

বক্তরা বলেন, নৌকার মনোনয়ন পাওয়া নজরুল ইসলাম চৌধুরী বিএনপির সাবেক সভাপতি এবং বিএনপি থেকে নির্বাচিত সাবেক চেয়ারম্যান। এছাড়াও হাইব্রিড আওয়ামী লীগ এবং বিএনপি পরিবারের ছেলে। তার হাতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা বার বার নির্যাতন-হামলা-মামলার শিকার হয়েছেন।

মানননীয় প্রধানমন্ত্রীর নিকট অনুরোধ, তিনি বিএনপির নেতাকে পরিবর্তন করে দলের যোগ্য, নিবেদিত, পরিক্ষীত নেতাকে মনোনয়ন দিবেন। এসময় নৌকার মনোনয়ন পুর্নবিবেচনার জন্য দলীয় মনোনয়ন বোর্ডের সদস্যদের কাছেও অনুরোধ করেন তারা।

এ বিষয়ে সগুনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জুলফিকার আলী ভুট্টু বলেন, নৌকার দলীয় মনোনয়ন পাওয়া মো. নজরুল ইসলাম চৌধুরী অনেক আগে দীর্ঘদিন ইউনিয়ন বিএনপির সভাপতি ও বিএনপি সমর্থিত চেয়ারম্যান ছিলেন। তবে পরে আওয়ামী লীগে যোগদানের পরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন ও বর্তমান থানা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসাবে আছেন। তবে যেহেতু আমরা জন্মগতভাবে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত এমন তিন জন প্রার্থী ছিলাম তাই তাদের মধ্যে থেকে কাউকে মনোনয়ন দিলে কোনো সমালোচনার জন্ম হত না।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর