Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিল বিএনপি


৮ এপ্রিল ২০১৮ ২২:১৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনের জন্য মেয়র পদে ধানের শীষ প্রতীকে নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়েছে বিএনপির মনোনয়ন বোর্ড।

রোববার (০৮ এপ্রিল) বিকেল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সাক্ষাৎকার গ্রহণ অনুষ্ঠিত হয়।

মনোনয়ন বোর্ডে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া,  ড. মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বরচন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

বিকেল সাড়ে ৫ টায় মনোনয় বোর্ডের সামনে হাজির হন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচনে আগ্রহী বর্তমান মেয়র মনিরুজ্জামান মনি, জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনা এবং কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু।

সম্ভব্য এই তিন প্রার্থীর সঙ্গে প্রায় এক ঘণ্টা কথা বলেন বিএনপির শীর্ষ নেতারা। সন্ধ্যা সাড়ে ৬ টায় মনোনয়ন বোর্ড থেকে বেরিয়ে এসে নজরুল ইসলাম মঞ্জু সাংবাদিকদের বলেন, ‘আমি তো মনোনয়ন ফরম কিনিনি। আমার পক্ষে দল মনোনয়ন ফরম কিনেছে। সিটি নির্বাচন নয়, আমি জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছি। তারপরও দল যদি আমাকে সিটি করপোরেশন নির্বাচনের জন্য মনোনীত করে, তাহলে আমি দলের সিদ্ধান্ত মেনে নেব। তবে আমি মনে করি আমার জায়গায় অন্য কাউকে মনোনীত করলে ভালো হয়।

শফিকুল আলম মনা সাংবাদিকদের বলেন, ‘মনোনয় পাওয়ার ব্যাপারে আমি আশাবাদী। দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি নির্বাচিত হয়ে আস্থার প্রতিদান দেব। আর যদি না দেয়, তাহলে দল মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করব।

খুলনার আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শেষ হলে সন্ধ্যা ৭ টায় মনোনয় বোর্ডে হাজির হন গাজীপুর সিটিতে ধানের শীষ প্রতীকে  নির্বাচনে আগ্রহী  বর্তমান মেয়র ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসানউদ্দিন সরকার, শ্রমিক দলের কার্যকরী সভাপতি সালাউদ্দিন সরকার, জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন, আব্দুল সালাম এবং জেলা বিএনপি নেতা শওকত হোসেন সরকার। দেশের বাইরে থাকায় আরেক আগ্রহী প্রার্থী অধ্যাপক মান্নানের ছেলে মঞ্জুরুল করিম রনি মনোনয়ন বোর্ডে সাক্ষাৎকার দিতে আসেননি।

মনোনয়ন বোর্ডে যাওয়ার আগে অধ্যাপক মান্নান সাংবাদিকদের বলেন, ‘দল থেকে আমাকে জানানো হয়েছে, আমিই মনোনয়ন পাচ্ছি।’

তবে বিএনপির পক্ষ থেকে কোনো প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। ধারণা করা হচ্ছে সোমবার (৯ এপ্রিল) সংবাদ সম্মেলন করে বিএনপির প্রার্থিতা ঘোষণা করা হবে।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১২ এপ্রিল। যাচাই-বাছাই ১৫-১৬ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল।

সারাবাংলা/এজেড/একে


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর