Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনায় নৌকার প্রার্থী খালেক, গাজীপুরে জাহাঙ্গীর


৮ এপ্রিল ২০১৮ ২৩:১৫

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন খুলনা সিটি করপোরেশনের সাবেক মেয়র তালুকদার আবদুল খালেক ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

রোববার (৮ এপ্রিল) রাতে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এমন সিদ্ধান্ত হয় বলে দলীয় সূত্র জানায়।

শনিবার বিকেল পর্যন্ত মোট ১৭ জন নৌকার আগ্রহী প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। তবে মনোনয়ন ফরম সংগ্রহ না করলেও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বিশেষ ক্ষমতায় তালুকদার আবদুল খালেক মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এ দিকে, গাজীপুর সিটি কর্পোরেশনের পাঁচ বছর মেয়াদ পূর্ণ হবে আগামী ৪ সেপ্টেম্বর। আর খুলনা সিটি করপোরেশনের মেয়াদ শেষ হবে ২৫ সেপ্টেম্বর।

দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ সালের ৫ জানুয়ারি। ২০১৪ সালের ১২ জানুয়ারি সরকার গঠন করা হয়। একই বছরের ২৯ জানুয়ারি দশম সংসদের প্রথম অধিবেশন বসে। সে অনুযায়ী, বর্তমান সংসদের মেয়াদ পূর্ণ হবে ২০১৯ সালের ২৮ জানুয়ারি। তাই ২০১৯ সালের ২৮ জানুয়ারির আগে ৯০ দিনের মধ্যে একাদশ সংসদ নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। সংবিধানের ১২৩(৩) অনুচ্ছেদ অনুসারে মেয়াদ শেষ হওয়ার কারণে সংসদ ভেঙে যাওয়ার পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে জাতীয় সংসদের সাধারণ নির্বাচন অনুষ্ঠানের বিধান রয়েছে।

সারাবাংলা/এনআর/ এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর