Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অজ্ঞাত মামলায় গ্রেফতার সাংবাদিকের ছেলে, মুক্তি দাবি ইউডিজিএফবি’র

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ ডিসেম্বর ২০২১ ২৩:৩৩

ঢাকা: নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশের (ইউডিজেএফবি) সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক খোলা কাগজের বিশেষ প্রতিবেদক মো. তোফাজ্জল হোসেনের ছেলে আহসান হাবিব নাহিদকে অজ্ঞাত মামলায় গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ইউডিজেএফবি।

শনিবার (৪ ডিসেম্বর) সংগঠনের সভাপতি মতিন আব্দুল্লাহ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল মামুন এক বিবৃতিতে এই নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেন।

সাংবাদিক নেতারা বলেন, ২০২০ সালের ১৫ জুন মাদারীপুরে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় নাহিদকে গ্রেফতার দেখানো রহস্যজনক। কেননা তার বাবা সাংবাদিক মো. তোফাজ্জল হোসেন ইউডিজেএফবিকে জানিয়েছেন, পেশাগত কারণে তাকে এবং তার পরিবারকে হেনস্তা করতে ছেলেকে গ্রেফতার করা হয়েছে।

এই মামলা মাদারীপুরের, যেখানে তার ছেলে কখনো যাননি। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস টেকনোলজি (বিইউবিটি) থেকে সদ্য স্নাতক শেষ করেছেন। তাদের গ্রামের বাড়ি গাইবান্ধা। গত ২৯ নভেম্বর ২০২১ ঢাকার আদাবরের বাসার সামনে থেকে তিনি নিখোঁজ হন। ওইদিন আহসান হাবিব নাহিদের পরিবার মোহাম্মদপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি নম্বর ২৪১৪। আর গত ৩০ নভেম্বর তার পরিবার জানতে পারেন র‌্যাব-৮ তাকে গ্রেফতার করে মাদারীপুর কারাগারে পাঠিয়েছে।

এ ঘটনায় ইউডিজেএফবি সুষ্ঠু তদন্ত এবং আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তার মুক্তির দাবি জানায়। অন্যথায় সাংবাদিকদের নিয়ে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন ইউডিজেএফবি’র নেতারা।

সারাবাংলা/ইউজে/এমও

ইউডিজিএফবি সাংবাদিকের ছেলে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর