Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চারণকবি বিজয় সরকারের মৃত্যুবার্ষিকী পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ ডিসেম্বর ২০২১ ২৩:২৩

নড়াইল: চারণকবি বিজয় সরকারের ৩৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) সকালে কবির মৃত্যুবার্ষিকী উপলক্ষে সদর উপজেলার বাঁশগ্রাম ইউনিয়নের ডুমদি গ্রামে জেলা প্রশাসন, বিজয় সরকার ফাউন্ডেশন এবং বিজয় সংসদের আয়োজনে কবির প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন এবং সংক্ষিপ্ত স্মরণসভার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল ইসলাম, জেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক মলয় কুমার কুন্ডু, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আলমগীর সিদ্দিকী, বিজয় সরকার ফাউন্ডেশন কর্মকর্তা আকরাম সাইদ চুন্নু, বাঁশগ্রাম ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ফকিরসহ সরকারি কর্মকর্তা, বিজয় সংসদে কর্মকর্তাগন এ সময় উপস্থিত ছিলেন।

বার্ধ্যকজনিত কারণে ১৯৮৫ সালের ৪ ডিসেম্বর ভারতে পরলোকগমন করেন কবিয়াল বিজয় সরকার। পশ্চিমবঙ্গের কেউটিয়ায় তাকে সমাহিত করা হয়। তার দুই ছেলে কাজল অধিকারী, বাদল অধিকারী ও মেয়ে বুলবুলি অধিকারী ভারতে বসবাস করেন।

কবিয়াল বিজয় সরকার ১৯০৩ সালের ২০ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার ডুমদি গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা নবকৃষ্ণ অধিকারী ও মা হিমালয়া দেবী। বিজয় সরকার নবমশ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন, মতান্তরে মেট্রিক পর্যন্ত। তার দুই স্ত্রী বীণাপানি ও প্রমোদা অধিকারীর কেউ বেঁচে নেই। বিজয় একাধারে গীতিকার, সুরকার ও গায়ক ছিলেন।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর