Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিরাপদ সড়কের দাবিতে প্রতীকী কফিন মিছিল

ঢাবি করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০২১ ১৬:৩০

দেশব্যাপী বাস ভাড়া অর্ধেক করা, নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে রাজধানীর শাহবাগ এলাকায় প্রতীকী কফিন হাতে মিছিল করেছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

রোববার (৫ ডিসেম্বর) দুপুরে শাহবাগ মোড়ে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন। পরে পুলিশের অনুরোধে তারা শাহবাগ মোড় ছেড়ে দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হন।

‘ভাই কবরে খুনি কেন বাহিরে’, ‘৯ দফার সংগ্রাম চলবে চলবে’, ‘আইন করে হাফ পাস দিতে হবে’— বিক্ষোভের সময় শিক্ষার্থীরা এমন স্লোগান দিতে থাকেন। এসময় তারা সড়ক দুর্ঘটনার সুষ্ঠু বিচার, শিক্ষার্থীদের জন্য দেশব্যাপী বাস ভাড়া অর্ধেক করা এবং নিরাপদ সড়কসহ মোট ৯ দফা দাবি উত্থাপন করেন।

আন্দোলনরত স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থী ইনজামুল হক বলেন, ‘আমাদের ৯ দফা দাবি রয়েছে। আমরা এই দাবিগুলোর বাস্তবায়ন চাই। বিভিন্ন জায়গায় শিক্ষার্থীরা ১১ দফা দাবি জানিয়েছেন। তাদের সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই। আজ যেহেতু পুলিশ আমাদের শাহবাগে লাশের মিছিল নিয়ে অবস্থান করতে দেয়নি, তাই আজকের মতো আমাদের কর্মসূচি শেষ করলাম।’

এদিকে, আগামীকাল (সোমবার, ৬ ডিসেম্বর) সন্ধ্যায় কেন্দ্রীয় শহিদ মিনারে মোমবাতি প্রজ্বলন ও প্রতিবাদী গানের আয়োজন করবে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এছাড়া রেল ও নৌ মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি দেওয়ার কথাও তারা জানিয়েছেন।

সারাবাংলা/আরআইআর/টিআর

নিরাপদ সড়ক আন্দোলন প্রতীক কফিন মিছিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর