Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্যোগপ্রবণ এলাকা চিহ্নিত করে বরাদ্দ প্রদানের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০২১ ১৭:০০

ঢাকা: দেশের দুর্যোগপ্রবণ এলাকা চিহ্নিত করে প্রয়োজনীয় বরাদ্দ প্রদানের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (৫ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের ‘পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র বৈঠক এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে কমিটির সদস্য পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এম এ মান্নান, মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম, বীরেন শিকদার এবং আদিবা আনজুম মিতা বৈঠকে অংশগ্রহণ করেন।

সভাপতির বিশেষ আমন্ত্রণে পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বৈঠকে যোগদান করেন।

বৈঠক সূত্রে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮ ও ২০১৮-২০১৯ অর্থ বছরে যে সব প্রকল্প গ্রহণ করা হয়েছে এবং চলমান রয়েছে সে সব প্রকল্পের কার্যক্রম ধীরগতিতে চলছে। একইসঙ্গে কাজের মান নিয়ে প্রশ্ন উঠেছে। ফলে ওই সব সকল প্রকল্পসমূহের আর্থিক ব্যয় ও বাস্তব অগ্রগতি সম্পর্কে বিশদ আলোচনা করা হয় এবং প্রকল্পসমূহের কাজ স্বচ্ছতা ও জবাবহিদিতার ভিত্তিতে নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করার জন্য কমিটি কর্তৃক সুপারিশ করে।

বৈঠকে পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সদস্য, পরিকল্পনা কমিশনের সদস্য, আর্থসামাজিক অবকাঠামো বিভাগের যুগ্মসচিব, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদফতরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/একে

দুর্যোগপ্রবণ এলাকা বরাদ্দ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর