Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪২তম বিসিএসে উত্তীর্ণদের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০২১ ১৯:২৮

ঢাকা: ৪২তম বিসিএসে উত্তীর্ণ চিকিৎসকদের স্বাস্থ্য পরীক্ষার জন্য পূর্বনির্ধারিত তারিখ ছিল ৬ ও ৭ ডিসেম্বর। তবে একই দিন ৪১তম বিসিএসের লিখিত এবং ৪২তম বিশেষ বিসিএসের স্বাস্থ্য পরীক্ষা হওয়ার কারণে নতুন দিন নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদফতর। ৪২তম বিসিএসে উত্তীর্ণ চিকিৎসকদের স্বাস্থ্য পরীক্ষার পূর্বনির্ধারিত তারিখ ৬ ও ৭ ডিসেম্বর পরিবর্তন করে ৮ ও ৯ ডিসেম্বর করা হয়েছে।

রোববার (৫ নভেম্বর) অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. মো. ফরিদ হোসেন মিয়া’র সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে জানানো হয়, ৪২তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ এবং সাময়িকভাবে নির্বাচিত স্বাস্থ্য ক্যাডার চার হাজার পরীক্ষার্থীর স্বাস্থ্য পরীক্ষার জন্য ইতোমধ্যে ঢাকার ১০টি সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানের পরিচালক বরাবর চিঠি পাঠানো হয়েছে। ৪২তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ বেশকিছু পরীক্ষার্থীর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার তারিখ ৬ ও ৭ ডিসেম্বর নির্ধারিত থাকায় তারা ৬ ও ৭ ডিসেম্বর তারিখে স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন করে আগামী ৮ অথবা ৯ তারিখে স্বাস্থ্য পরীক্ষা নেওয়ার জন্য আবেদন জানান।

এরই পরিপ্রেক্ষিতে তাদের স্বাস্থ্য পরীক্ষা আগামী ৮ অথবা ৯ তারিখ গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো— উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

যে ১০টি সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানে স্বাস্থ্য পরীক্ষা:

১. ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল

২. স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল

৩. জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর),

৪. শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল,

৫. জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতাল,

৬. মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল,

৭. জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল,

৮. জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল,

৯. ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজি (নিকডু)

১০. জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল।

উল্লেখ্য, দেশে চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি বিশেষ স্বাস্থ্য বিসিএসের প্রিলিমিনারি (লিখিত) পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ৬ হাজার ২২ জন। সেখান থেকেই মেধা ক্রমানুসারে ৪ হাজার চিকিৎসক নিয়োগের তালিকা প্রকাশ করে পিএসসি।

সারাবাংলা/এসবি/এসএসএ

টপ নিউজ স্বাস্থ্য পরীক্ষা স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর