Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশ হেফাজত থেকে পালানো সেই রোহিঙ্গা গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ ডিসেম্বর ২০২১ ১১:১৮

চট্টগ্রাম ব্যুরো: আদালতে পুলিশের হেফাজত থেকে পালিয়ে যাওয়া মাদক মামলার আসামি মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা আবুল কালামকে (২৫) ফের গ্রেফতার করা হয়েছে।

রোববার (৫ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে দুইটার দিকে কক্সবাজারের টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পে নিজের ঘর থেকে তাকে গ্রেফতার করা হয়।

নগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) মো. জসীম উদ্দিন সারাবাংলাকে বিষয়টি জানিয়েছেন।

এর আগে, রোববার বিকেলে চট্টগ্রাম মহানগর আদালতের সাধারণ নিবন্ধন শাখায় কোতোয়ালী থানা পুলিশের হেফাজত থেকে ওই আসামি পালিয়ে যায়।

আসামি কক্সবাজারের টেকনাফ উপজেলার লেদাপাড়া রোহিঙ্গা শরণার্থী পুরাতন রেজিস্ট্রার ক্যাম্পের বাসিন্দা। রোববার ভোরে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার কদমতলী এলাকা থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিভাগীয় গোয়েন্দা কার্যালয়ের একটি টিম তাকে ইয়াবাসহ গ্রেফতার করে। পরে তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন সারাবাংলাকে বলেন, ‘আদালত থেকে পালিয়ে সরাসরি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পেই চলে যায় আবুল কালাম। গোপন সংবাদের ভিত্তিতে অবস্থান নিশ্চিত হয়ে টেকনাফের লেদা ক্যাম্পে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

নগর পুলিশের কোতোয়ালি জোনের সহকারি কমিশনার মুজাহিদুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল, আবুল কালাম আবার টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পেই ফেরত যাচ্ছে। সে পৌঁছানোর আগেই আমরা সেখানে পৌঁছে যাই। এলাকায় তল্লাশি করি। তার বাসা একেবারে ক্যাম্পের মাঝামাঝিতে। রাতে বাসায় তাকে পাওয়া যায়।’

পালিয়ে যাওয়ার ঘটনায় কোতোয়ালি থানায় আরেকটি মামলা দায়ের হয়েছে বলে এই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/একেএম

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর