Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ছিন্নমূল নেতা’ মশিউর অস্ত্রসহ গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ ডিসেম্বর ২০২১ ১৮:১৮

গ্রেফতার কাজী মশিউর রহমান। ছবি: সারাবাংলা

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বিদেশি আগ্নেয়াস্ত্র, গোলাবারুদসহ কাজী মশিউর রহমান নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। মশিউর নিজেকে চট্টগ্রাম মহানগর ছিন্নমূল বস্তিবাসী সমন্বয় সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দেন।

পাহাড়ে খাসজমি দখল করে কেনাবেচা এবং সেখানে অপরাধের সাম্রাজ্য গড়ে তোলার কারণে ব্যাপকভাবে আলোচিত এই মশিউর। সোমবার (৬ ডিসেম্বর) রাতে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে র‌্যাব।

বিজ্ঞাপন

‘ছিন্নমূল বস্তিবাসী’ নেতা হিসেবে পরিচিত কাজী মশিউর রহমান (৬০)। তার বিরুদ্ধে হত্যা, ধর্ষণসহ বিভিন্ন অভিযোগে ২৭টি মামলা আছে বলে র‌্যাব জানিয়েছে।

গ্রেফতারের সময় তার কোমরে একটি বিদেশি পিস্তল এবং হাতে থাকা ব্যাগ থেকে একটি ওয়ান শ্যুটার গান, দু’টি এলজি, একটি দোনলা বন্দুক, একটি ম্যাগজিন ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের চট্টগ্রাম জোনের উপ-অধিনায়ক মেজর মোস্তফা জামান।

অভিযানে নেতৃত্ব দেওয়া মেজর মোস্তফা সারাবাংলাকে বলেন, ‘জঙ্গল সলিমপুর এলাকায় মশিউরের নিজস্ব বাহিনী আছে। পাহাড়ে খাস জমি দখল, কেনাবেচা, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধে মশিউর ও তার বাহিনী জড়িত। ছিন্নমূল সংগ্রাম পরিষদ নামে একটি সংগঠনের নেতৃত্ব দেয় মশিউর। ওই সংগঠনের মাধ্যমেও সে অপরাধ কর্মকাণ্ড নিয়ন্ত্রণ করে।’

এর আগে, ২০১৭ সালের ২৩ অক্টোবর মশিউরকে অস্ত্রসহ গ্রেফতার করেছিল র‌্যাব। সে সময় গ্রেফতার এড়াতে মশিউর বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছিল।

সারাবাংলা/আরডি/এমও

গ্রেফতার ছিন্নমূল নেতা মশিউর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর