Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আ.লীগে শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয়’

সিনিয়র করেসপন্ডেন্ট
৭ ডিসেম্বর ২০২১ ২১:১৮

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, দলের জন্য জননেত্রী শেখ হাসিনা ছাড়া কোনো ব্যক্তি অপরিহার্য নয়। অতএব, কারও বিরুদ্ধে যদি অনৈতিকতা-শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ওঠে, তাহলে তার এই দল করার কোনো সুযোগ থাকবে না। অবশ্যই শাস্তি পেতে হবে। গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এবং তথ্য প্রতিমন্ত্রীর ঘটনার মধ্য দিয়ে এ ব্যাপারে পরিষ্কার বার্তা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়নের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সদ্য পদত্যাগি প্রতিমন্ত্রীর ব্যাপারে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা হানিফ বলেন, নীতি-নৈতিকতাকে সবচেয়ে গুরুত্ব দিতে হবে। মনে রাখতে হবে, যারা সমাজের প্রতিনিধিত্ব করছে; তাদের সমাজের প্রতি দায় রয়েছে। মানুষ প্রত্যাশা করে যারা নেতৃত্ব দেয়, যারা দায়িত্বশীল পদে থাকে তারা ভালো কাজ করবে, ভালো কথা বলবে, মানুষের কল্যাণে কাজ করবে।

হানিফ আরও বলেন, একজন প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান তিনি পদত্যাগে বাধ্য হয়েছেন। তাকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন কারণ তার কিছু অশালীন কথাবার্তা (সোশ্যাল মিডিয়ায় যা এসেছে, আমি নিজে শুনি নাই তবে অন্যের কাছে শুনেছি যে অত্যন্ত নিম্নমানের রুচিহীন কথাবার্তা) বলেছেন।

তিনি বলেন, এক জন দায়িত্বশীল ব্যক্তি হয়ে এত নিম্নমানের রুচিহীন কথা বলা অবাক করার মতো। জনগণ এসব শুনতে চায় না। কেবিনেট প্রধানমন্ত্রীর এখতিয়ারে, তিনি তার কেবিনেট থেকে তাকে অপসারণ করেছেন। কিন্তু, যারা দল করেন তারা মনে করেন এ ধরনের নিম্ন রুচির ব্যক্তি যিনি অশ্লীল কথাবার্তা বলেন তার সংগঠনের দায়িত্বশীল পদে থাকার কোনো সুযোগ নেই।

কার্যনির্বাহী সংসদে এই ব্যক্তি সংগঠনের যে পদেই থাকুক না কেন তাকে সেই পদ থেকে অপসারণের জন্য সুপারিশ করা হবে বলেও জানান মাহবুব-উল-আলম হানিফ।

শ্রমিক সংগঠনের নেতাদের দেশের হয়ে মানুষের জন্য দলের হয়ে কাজ করা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করাতে সাংগঠনিকভাবে শক্তিশালী হওয়ার আহ্বান জানান তিনি।

তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়নের সভাপতি কাজী মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নূর-ই-আলম মান্নান কার্যকরী সভাপতি আলাউদ্দিন মিয়াসহ আরও অনেকে।

সারাবাংলা/এনআর/একেএম

আওয়ামী লীগ শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর