Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এইচএসসি পাস, চিকিৎসা দেন এমবিবিএস ডিগ্রিধারী পরিচয়ে!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ ডিসেম্বর ২০২১ ২১:৫৭

ভুয়া এমবিবিএস চিকিৎসক রফিকুল ইসলাম, ছবি সারাবাংলা

বরিশাল: জেলার গৌরনদী উপজেলায় রফিকুল ইসলাম (৪৯) এইচএসসি পাস। নিজেকে এমবিবিএস চিকিৎসক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে ফার্মেসিতে চেম্বার দিয়ে রোগী দেখে আসছিলেন। রোগীদের সঙ্গে প্রতারণা করার দায়ে তাকে এক বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

একইসঙ্গে তাকে সহযোগিতা করায় আনোয়ারা মেডিকেল হল নামের একটি ফার্মেসির মালিক মো. শহিদুল্লাহকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ২০ দিনের কারাদণ্ড দেওয়া হয়। তিনি তাৎক্ষণিক জরিমানার টাকা পরিশোধ করেছেন।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গৌরনদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুল ইসলাম প্রিন্স এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত রফিকুল ইসলাম শেরপুর জেলা সদরের চরমুচারিয়া গ্রামের আব্দুল ওয়াহেদের ছেলে। অর্থদণ্ডপ্রাপ্ত শহিদুল্লাহ গৌরনদী উপজেলার বাসিন্দা। তার টরকী বন্দর সংলগ্ন নীলখোলা এলাকায় আনোয়ারা মেডিকেল হল নামের ফার্মেসিতে রফিকুল ইসলামের চেম্বার ছিল। সেখানে এইচএসসি পাস রফিকুল ইসলাম নিজেকে এমবিবিএস পাস চিকিৎসক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

স্থানীয় বাসিন্দারা জানায়, মঙ্গলবার দুপুরে রফিকুল ইসলামকে চ্যালেঞ্জ করে এমবিবিএসের সনদ দেখতে চাওয়া হলে সে পালানোর চেষ্টা করে। এ সময় এলাকাবাসী তাকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বিষয়টি অবহিত করেন।

স্থানীয়দের হাতে আটকের পর অভিযুক্ত রফিকুল ইসলাম বলেন, আমি এইচএসসি পাশ করার পর আল্টা মেডিসিন কোর্স সম্পন্ন করে চিকিৎসা সেবা প্রদান করে আসছি। এমবিবিএস চিকিৎসক পরিচয়ের ব্যাপারে তিনি বলেন, বিষয়টি আমার ভুল হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্সকে পাঠানো হয়। পরে জিজ্ঞাসাবাদে নিজে এইচএসসি পাস বলে স্বীকার করেন রফিকুল। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এ দণ্ড দেওয়া হয়।

সারাবাংলা/এনএস

এইচএসসি পাস এমবিবিএস চিকিৎসক রফিকুল ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর